Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

রোনালদো ১০৯...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৩:১৭ এএম | আপডেট : ৪:৫০ পিএম, ২৫ জুন, ২০২১

এক একটি গোল মানেই যেন নতুন কোন কীর্তি। ইউরোর গ্রুপর্বের শেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বিতীয় গোলে হলো সবচেয়ে কাঙ্ক্ষিত রেকর্ডটি। আন্তর্জাতিক ফুটবলে আলি দাইয়ের ১০৯ গোলের বিশ্বরেকর্ড স্পর্শ করলেন পর্তুগাল অধিনায়ক।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে বুধবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এফ’ গ্রুপের শেষ রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে দলের দ্বিতীয় গোলটি করে ইরানের সাবেক তারকা ফুটবলার দাইকে স্পর্শ করেন রোনালদো।

পর্তুগাল তখন ২-১ গোলে পিছিয়ে। অন্য ম্যাচের ফলের হিসেবে এই অবস্থায় খেলা শেষ হলে বিদায় নিতে হবে তাদের। এমন সময় ৬০তম মিনিটে ফ্রান্সের ডি-বক্সে তাদের ডিফেন্ডার জুল কুন্দের হাতে বল লাগলে পেনাল্টি পায় গতবারের চ্যাম্পিয়নরা।

কোনো ভুল করেননি রোনালদো। দলকে সমতায় ফেরানোর পাশাপাশি রেকর্ডটি স্পর্শ করেন তিনি।

ম্যাচের শুরুতে দলকে এগিয়ে নেওয়া গোলেও আরেকটি নতুন ইতিহাস লেখেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ২০ গোল করেন তিনি। এখন ওই সংখ্যাটি ২১।

ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডও তার দখলে; এখানে তার মোট গোল হয়েছে ১৪টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন