Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

শেষ ষোলতে কার প্রতিপক্ষ কে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৪:৩৯ এএম | আপডেট : ৪:৪৯ পিএম, ২৫ জুন, ২০২১

অবিশ্বাস্য! একইসঙ্গে নাটকীয়। শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগ পর্যন্তও হাঙ্গেরির সঙ্গে ২-১ গোলে পিছিয়ে থেকে ইউরোর গ্রুপপর্ব থেকে বিদায়ের পথে ছিল জার্মানি। বদলি হয়ে নামা লিওন গোরেৎজকার ৮৪ মিনিটে করা সমতাসূচক গোলে শেষ পর্যন্ত হাঁপ ছেড়ে বাঁচে জার্মানি। মিউনিখে হাঙ্গেরির সঙ্গে ২-২ গোলের ড্রয়ে 'মৃত্যুকূপ'খ্যাত 'এফ' গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ ষোলোয় উঠেছে জোয়াকিম লোর দল। এ জয়ে তারা শেষ ষোলতে তারা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে হ্যারি কেইনের ইংল্যান্ডকে। গ্রুপ ‘ডি’ থেকে শীর্ষস্থান অধিকার করেছে ১৯৬৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

এছাড়া ‘এফ’ গ্রুপের শীর্ষ দল ফ্রান্সের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের তিনে জায়গা করে নেয়া সুইজারল্যান্ড। মৃত্যুকূপের আরেক দল বর্তমান আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল। গত আসরের মতোই তারা গ্রুপে তৃতীয় হয়ে উঠেছে পরের রাউন্ডে। প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন বেলজিয়ামকে। ২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারানো দলটির বিপক্ষে কঠিন পরীক্ষাই দিতে হবে রোনালদোদের।

এছাড়া ইতালির প্রতিপক্ষ অস্ট্রিয়া, নেদারল্যান্ডের সামনে চেক রিপাবলিক। ‘বি’ গ্রুপে চমক দেখিয়ে নক আউটে জায়গা করে নেয়া ডেনমার্ক খেলবে গ্যারেথ বেলের ওয়েলসের বিরুদ্ধে।

২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া মুখোমুখি হবে ২০১০ বিশ্বকাপজয়ী দল স্পেনের বিপক্ষে। দলকে নক আউটে টেনে ওঠানোর পর তাই মদরিচের সামনে অপেক্ষা করছে আরও বড় চ্যালেঞ্জ।

আরেক ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে ইউক্রেন। ম্যাচগুলো বাংলাদেশ সময় রাত ১০টা এবং রাত ১টায় শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন