Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ফেরিঘাটে যাত্রীদের ভোগান্তি চরমে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১০:৪৫ এএম

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লকডাউনের দ্বিতীয় দিনে ফেরিতে বেড়েছে ঢাকামুখী ও ঢাকা-ফেরত যাত্রীদের চাপ। গণপরিবহন না থাকায় ফেরিঘাটে পৌঁছে বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে এ চিত্র দেখা যায়।

মাগুরা থেকে অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে আসা এক চালক বলেন, গাড়িতে থাকা রোগী স্ট্রোক করেছেন। তাকে জরুরি ভিত্তিতে ঢাকায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু দৌলতদিয়াঘাটে এসে ভোরে পৌঁছালেও ফেরির টিকিট দেরিতে দেয়ায় বিড়ম্বনার শিকার হচ্ছি।

ঢাকাফেরত মধুখালী যাওয়া এক যাত্রী বলেন, জরুরি কাজে গত সোমবার ঢাকায় গিয়েছিলাম। কিন্তু পথে পথে বাধা পেয়ে অনেক কষ্টে দৌলতদিয়া ফেরিঘাটে এসে পৌঁছেছি। এখন গণপরিবহন না থাকায় অনেক কষ্টে বাড়ি যেতে হবে।

বিআইডব্লিটিসির দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের টার্মিনাল সুপারিন্টেনডেন্ট ওবায়দুর রহমান বলেন, রাতে ব্যক্তিগত গাড়ি বেশি পারাপার হলেও দিনে খুব গাড়ি পার হয় না। কিন্তু হঠাৎ বৃহস্পতিবার (২৪ জুন) ভোর থেকে অনেক ঢাকামুখী ব্যক্তিগত গাড়ি ও ঢাকা-ফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, এ নৌ-রুটে বর্তমানে লকডাউনের মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে। দুর্ভোগ কমাতে আটকে থাকা পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্সকে অগ্রাধিকারের ভিত্তিতে নদী পার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন