Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

টিকার জন্য প্রবাসী কল্যাণের সামনে বিদেশগামীদের ভিড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:১৪ পিএম

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ১০টা। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে মানুষের খণ্ড খণ্ড জটলা। মিনিট দশকের মধ্যে এই জটলা ক্রমান্বয়ে ভিড়ে পরিণত হয়। মূলত টিকা পেতে বিদেশগামীদের এই জটলা।

টিকার জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে আসা বিদেশগামীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের অনেকের ভিসার মেয়াদ খুব দ্রুতই শেষ হয়ে যাবে। কিন্তু এখনও টিকা পাওয়ার বিষয়ে কোনো আশ্বাস পাচ্ছেন না তারা।

এছাড়া সউদী আরব ও কুয়েতগামীদের অনেকে টিকার জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করলেও চীনের সিনোফার্মের যে টিকা তাদের দেওয়া হবে তা গ্রহণ করার বিষয়ে এখনও কোনো নিশ্চয়তা দেয়নি দেশগুলো।

সউদী আরব গমনেচ্ছু নোয়াখালীর বাসিন্দা প্রবাসী মালেক বলেন, করোনার কারণে দেশে ফেরত আসছি। প্রায় দুই বছর হয়ে যাচ্ছে যেতে পারছি না। যাওয়ার জন্য সবকিছু রেডি, কিন্তু টিকা পাচ্ছি না। মন্ত্রীর কাছে আসছি, উনি আমাদের টিকার ব্যবস্থা করে দিক, না হলে এখান থেকে যাব না।

কুয়েতগামী প্রবাসী রোবায়েত হোসেন বলেন, কুয়েত চারটা টিকার অনুমোদন দিয়েছে, যেগুলো দিলে আমরা কাজে যেতে পারব। আমরা আশা করছি আগস্ট থেকে যেতে পারব, কিন্তু এখনও টিকা পাচ্ছি না।

সউদী আরবগামী আরেক প্রবাসী জানান, টিকা পাওয়ার জন্য বিভিন্ন জায়গায় চেষ্টা করছি, কিন্তু টিকা পাব এখনও এমন কোনো আশা পাচ্ছি না। তাই বাধ্য হয়ে আমরা এখানে এসেছি।

এদিকে টিকা পেতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সামনে অবস্থান নেওয়া প্রবাসীদের সেখানে অবস্থান করতে দেওয়া হচ্ছে না। বর্তমানে এসব প্রবাসীরা মন্ত্রণালয়ের সামনের সড়কে অবস্থান করছেন। সেখানে অবস্থান নিয়ে টিকা পাওয়ার জন্য তারা বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ