Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নবনিযুক্ত সেনাপ্রধানকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১:৫৩ পিএম | আপডেট : ১:৫৫ পিএম, ২৪ জুন, ২০২১

নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নতুন সেনাপ্রধানকে এ র‌্যাংক ব্যাজ পরানো হয়।

নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান নবনিযুক্ত সেনাপ্রধানকে এ র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস জানান, র‌্যাংক ব্যাজ পরানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত সেনাপ্রধানকে অভিনন্দন জানান এবং তার সফলতা কামনা করেন। এসময় নতুন সেনাপ্রধানও প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার জন্য দোয়া কামনা করেন। নতুন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সদ্য বিদায়ী জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হলেন।

গত ১০ জুন প্রতিরক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে ২৪ জুন থেকে পরবর্তী তিন বছরের জন্য সেনাপ্রধানের দায়িত্ব দেয় সরকার। এসএম শফিউদ্দিন আহমেদ এর আগে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৬৩ সালের ৩১ ডিসেম্বর খুলনা শহরের একটি মুক্তিযোদ্ধা পরিবারে জন্মগ্রহণ করেন এস এম শফিউদ্দিন আহমেদ। ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর নবম বিএমএ লংকোর্সের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন পান তিনি।

 



 

Show all comments
  • Shapon Ahmed ২৪ জুন, ২০২১, ৪:৩৯ পিএম says : 0
    শুভকামনা রইল
    Total Reply(0) Reply
  • Md Jahid ২৪ জুন, ২০২১, ৪:৩৯ পিএম says : 0
    মহান রাব্বুল আলামিন আপনাকে জনগণের হৃদয়ের স্পন্দনের ভাষা বোঝার তৌফিক দান করুন।
    Total Reply(0) Reply
  • Mohammad Khaled ২৪ জুন, ২০২১, ৪:৪০ পিএম says : 0
    স‍্যার আপনি জনগনের পক্ষে দাঁড়ান
    Total Reply(0) Reply
  • Azim Uddin ২৪ জুন, ২০২১, ৪:৪২ পিএম says : 0
    জনগনের সেবক হয়ে জনগনের ভোটের অধিকার ফিরিয়ে দিন
    Total Reply(0) Reply
  • Md Shepon ২৪ জুন, ২০২১, ৪:৪৪ পিএম says : 0
    সেনাপ্রধান আপনার থেকে বাংলাদেশের মানুষ অনেক কিছু আসা করে।যেমন ভোটের অধিকার প্রতিষ্ঠা করা, মানুষের জান মালের, নিরাপদে চলাচলের নিরাপত্তা ইত্যাদি। দেশের মানুষ আপনার থেকে অনেক কিছু আসা করে। আল্লাহ আপনার সহায়ক হোক।
    Total Reply(0) Reply
  • Wasim Akram ২৪ জুন, ২০২১, ৪:৪৪ পিএম says : 0
    অভিনন্দন নব নিযুক্ত সেনাপ্রধান কে। সেই সাথে দেশ ও মানুষের চিন্তা মাথায় রাখার জন্য অনুরোধ রইল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধান


আরও
আরও পড়ুন