Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিয়েছে সিডিএ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ২:৩৭ পিএম

নগরীর আগ্রাবাদ মোগলটুলী এলাকায় নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে একটি বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বৃহস্পতিবার সকাল ১০টায় কমার্স কলেজ রোডের কাটা বটগাছ এলাকার মো. জানে আলমের ১৩ তলা ভবনে সিডিএ’র ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী।

সিডিএ সূত্রে জানা যায়, সিডিএ থেকে ১০ তলা ভবনের অনুমোদন নিয়ে ১৩ তলা নির্মাণ করেন মো. জানে আলম। এছাড়া নিয়ম বহির্ভূতভাবে পার্কিংয়ের স্থানে ফ্ল্যাট ও দোকান নির্মাণ করা হয়। এ ঘটনায় এডভোকেট তালেব বাদি হয়ে হাইকোর্টে নকশা বহির্ভূত ভবন তৈরির বিষয়ে মামলা করেন। এর প্রেক্ষিতে হাইকোর্ট সিডিএকে ওই ভবনের নকশা বহির্ভূত অংশে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রতিবেদন জমা দিতে বলেন।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী জানান, ১০ তলা ভবনের অনুমতি নিয়ে ১৩ তলা নির্মাণ করায় অবৈধ অংশ অপসারণ করা হয়েছে। এ সময় নিচতলার পার্কিং এর জায়গায় তৈরি করা দোকান, একটি ডুপ্লেক্স ঘর গুঁড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া ১১ ও ১২ তলার ছাদ ও ভাঙা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন