Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

জেরুজালেমের শেখ জাররায় ইহুদি এমপিদের ঝটিকা অভিযান, ২০ ফিলিস্তিনি আহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৩:৩৯ পিএম

ইসরাইল অধিকৃত জেরুসালেমের পার্শ্ববর্তী শেখ জাররাহ এলাকায় দুই কট্টর ইহুদি এমপির নেতৃত্বে ঝটিকা অভিযান চালানো হয়েছে। গত মঙ্গলবার ইসরায়েলের পার্লামেন্ট নেসেটের সদস্য ও চরম ডানপন্থী ইহুদি দলের সদস্য ওই দু’নেতার অভিযানের সময় তিন ফিলিস্তিনি পরিবারকে তাদের ঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য করা হয় বলে জানিয়েছে ওয়াফা নিউজ এজেন্সি।
ওই দু’ইহুদি এমপির নাম বেজালের স্মটিস ও অরিট স্ট্রক। তারা ফিলিস্তিনিদের এলাকায় ঝটিকা অভিযান চালানোর সময় তাদের সাথে অবৈধ ইহুদি বসতিস্থাপনকারীরাও ছিল। এসব ইহুদিদের সুরক্ষার জন্য তাদের সাথে ইসরায়েলি পুলিশ সদস্যরাও ছিল।
ইহুদিরা জেরুসালেমের পার্শ্ববর্তী শেখ জাররাহ এলাকায় এ ঝটিকা অভিযান চালায় এবং বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে ফিলিস্তিনিদের দিয়াব, আল-কুর্দ ও কাসিম পরিবারকে। তারা এ ফিলিস্তিনি পরিবারগুলোকে বলে যে তাদেরকে এক মাসের মধ্যে জোর করে তাদের ঘর থেকে উচ্ছেদ করা হবে। হঠাৎ করে আক্রমণ করতে আসা এসব ইহুদিদের হাত থেকে ফিলিস্তিনি পরিবারগুলোকে রক্ষার জন্য স্থানীয় লোকেরা জড়ো হয় এবং তাদের রক্ষা করে।
সবশেষ খবর অনুসারে, ইহুদিদের আক্রমণে শেখ জাররাহ এলাকায় ২০ ফিলিস্তিনি আহত হয়েছে আর দু’ফিলিস্তিনিকে ইসরায়েলি পুলিশ গ্রেফতার করেছে। রেড ক্রিসেন্ট সোসাইটি এসব তথ্য জানিয়েছে। সূত্র: মিডলইস্ট মনিটর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ