Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে ১৮৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৯

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৪:১৮ পিএম

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচজন করোনায় ও চারজন উপসর্গ নিয়ে মারা গেছেন। একইসময় জেলায় নতুন করে আরও ১৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার যশোরের সিভিল সার্জনের দেওয়া তথ্য জানা গেছে। সূত্র জানায়,
উচ্চ ঝুঁকির কারণে যশোরে টানা তিন সপ্তাহ কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে। কিন্তু সাধারণ মানুষ নানা অজুহাতে বাহিরে আচ্ছে। বিধিনিষেধ বাস্তবায়নে যশোর পৌর এলাকায় ৮টি টিমে নির্বাহী ম্যাজেস্ট্রেট কাজ করছে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছে প্রশাসন।
জানাগেছে, গত ২৪ ঘণ্টায় যশোরে ৫০২ জনের নমুনা পরীক্ষায় ১৮৭ জনের শনাক্ত হয়েছে। এদের মধ্যে পিসিআর ল্যাবে ২৭৭ জনের মধ্যে ১১৬ জন ও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২২৫ জনের মধ্যে ৭১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তের হার শতকরা ৩৭ ভাগ। এছাড়া একইসময়ে যশোরে করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

যশোর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, গত ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে।অপরদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় যশোরে টানা তৃতীয় সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। বুধবার (২৩ জুন) মধ্যরাত থেকে এ লকডাউন শুরু হয়।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ থেকে ৭ দিনের জন্য কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। যশোর পৌর এলাকায় ৮টি টিমে নির্বাহী ম্যাজেস্ট্র্রেট কাজ করছে। ওষুধ ছাড়া সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে দুপুর ১২টা পর্যন্ত। এছাড়া পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া সব গণপরিবহণ বন্ধ করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ