Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

বিএসজেসি’র বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শুক্রবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৭:৩৭ পিএম

পেশাদার ক্রীড়া সাংবাদিকদের অন্যতম সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন শুক্রবার। এদিন সকাল ১১টায় শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বিএসজেসি’র অ্যাডহক কমিটির আহবায়ক ও নির্বাচন কমিশনের সদস্য মনোয়ারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা। সভায় নির্ধারিত সময়ে বিএসজেসির সকল সদস্যকে উপস্থিত থাকতে অনুরোধ করেছে অ্যাডহক কমিটি।

এ সভা শেষে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভোট আর হচ্ছে না। কারণ নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ১১টি পদের বিপরীতে ১১ জন সদস্য মনোনয়নপত্র জমা দিলে ইতোমধ্যে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। যার আনুষ্ঠানিক ঘোষণা শুক্রবার দিবেন নির্বাচন কমিশনের প্রধান মোহাম্মদ ইয়াহিয়া। এসময় তার সঙ্গে থাকবেন নির্বাচন কমিশনের অপর দুই সদস্য বিশিষ্ট ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপু ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ক্রীড়া সম্পাদক মনোয়ারুল হক।

বিএসজেসির নির্বাচনকে সামনে রেখে ভোটার তালিকা প্রকাশের মাধ্যমে গত ১৮ জুন কমিশন তাদের কার্যক্রম শুরু করে। পরের দিন শুরু হয় মনোনয়নপত্র বিতরণ। ২০ জুন বিকালে ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ সময়। নির্বাচন কমিশন ২১ জুন খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করলে পরের দিন নির্বাচনে অংশগ্রহণকারী ১১ জনের কেউই তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেননি। ফলে ২৩ জুন বিকালে নির্বাচন কমিশন সবাইকে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত মন্তব্য দিয়ে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন