Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

রোনালদোকে আলি দাইয়ের অভিনন্দন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৭:৪৮ পিএম

বহুদিন ধরেই রেকর্ডটা কেবল নিজের করে রেখেছিলেন আলি দাই। এখন সেটা তাকে যে হারাতে হচ্ছে, মোটামুটি নিশ্চিত। বুধবার রাতে ইউরোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে গোল করে ইতোমধ্যেই ক্রিশ্চিয়ানো রোনালদো ছুঁয়ে ফেলেছেন দাইকে। আর এক গোল করলেই ছাড়িয়ে যাবেন তাকে।

১৪৫ ম্যাচ খেলে আন্তর্জাতিক ফুটবলে দিয়াইয়ের গোল ১০৯টি। অন্যদিকে ১৭৮ ম্যাচে রোনালদো করেছেন ১০৯ গোল। আর মাত্র একটি গোল করলে দাইকে ছাড়িয়ে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক হবেন রোনালদো।

তবে রোনালদোর কাছে রেকর্ড হারানোয় কোনো আক্ষেপ নেই ইরানের ফুটবল তারকা দাইয়ের। পর্তুগিজ মহাতারকাকে উল্টো অভিনন্দন জানিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, তার কাছে রেকর্ড হারানো হবে সম্মানের।

তিনি লিখেছেন, ‘অভিনন্দন ক্রিস্টিয়ানো রোনালদো, আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙা থেকে এক গোল দূরে তিনি। আমি সম্মানিত যে, এই অসাধারণ অর্জন রোনালদোর নিজের করে নেবেন। তিনি চ্যাম্পিয়ন একজন ফুটবলার এবং হৃদয়বান একজন মানুষ, যিনি পুরো বিশ্বের মানুষকে অনুপ্রাণিত করেন।’



 

Show all comments
  • আমিনুর রহমান ২৭ জুন, ২০২১, ১১:৩৮ এএম says : 0
    এ পৃথিবীতে বড় কিছু অর্জন করতে হলে বড়মনের মানুষ ছাড়া সম্ভব আলী দাইয়ী এবং রোনালদো দুই জনই বড় মনের মানুষ অভিনন্দন দুই জন কেই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন