Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

থাই প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজপথে হাজার হাজার বিক্ষোভকারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১০:১১ পিএম

রাজধানী ব্যাংককের রাজপথে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রাইয়ুথ চান ওচার পদত্যাগের দাবিতে হাজার হাজার বিক্ষোভকারী বিক্ষোভ মিছিল করেছেন। দেশে সাংবিধানিক পরিবর্তনের দাবি জানিয়েছেন তারা। বৃহস্পতিবার সরকারি বিধি নিষেধ উপেক্ষা করেই বিক্ষোভকারীরা রাজপথে সমবেত হন। -পার্সটুডে

বিক্ষোভকারীদের নেতা জাতুপাত পাই দাওদিন বলেন, সংবিধান অবশ্যই জনগণের কাছ থেকে আসতে হবে। প্রধানমন্ত্রী প্রাইয়ূথের কিছু সমর্থকও আজ বিক্ষোভ মিছিল করেন। ১৯৩২ সালে থাইল্যান্ডের সম্পূর্ণ রাজতন্ত্র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা এই বিক্ষোভ মিছিলে অংশ নেন। রাজতন্ত্র সম্পর্কে জাতুপাত বলেন, ৮৯ বছর ধরে আমরা সম্পূর্ণ কর্তৃত্ববাদের অধীনে রয়েছি যেখান থেকে কাঙ্ক্ষিত উন্নয়ন আসেনি।

করোনাভাইরাসের ব্যবস্থাপনায় ব্যর্থতার অভিযোগে যখন প্রধানমন্ত্রী প্রাইয়ূতের সরকার জনগণের পক্ষ থেকে মারাত্মক সমালোচনার মুখে এবং অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়া ধীরগতিতে চলছে তখন আজকের বিক্ষোভ মিছিল হলো। করোনার ভ্যাকসিন নীতি-নিয়েও সরকার সমালোচনার মুখে। থাইল্যান্ড যে কোম্পানির ভ্যাকসিন ব্যবহার করছে তা রাজা মহা ভাজিরালংকর্নের মালিকানাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন