Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কৃষ্ণসাগরে ফের উসকানিমূলক তৎপরতা চালালে কঠোর ব্যবস্থা : যুক্তরাজ্যকে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৯:২৮ এএম

কৃষ্ণসাগর ইস্যুতে ব্রিটেনকে কঠোর হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, ব্রিটিশ সেনারা যদি কৃষ্ণসাগরে আবারো কোনো উস্কানিমূলক তৎপরতা চালায়, তাহলে তাদের বিরুদ্ধে নিশ্চিত ব্যবস্থা নেওয়া হবে। আর সেই ব্যবস্থা হবে কঠোর।

রুশ প্রেসিডেন্ট সরকারি দফতর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) এ কথা বলেন। ক্রিমিয়া উপকূলে ব্রিটিশ ডেস্ট্রয়ার সম্প্রতি যে উসকানিমূলক তৎপরতা চালিয়েছে তার সমালোচনা করে দিমিত্রি পেসকভ একথা বলেন।

তিনি বলেন, “আমরা মনে করি ব্রিটিশরা উসকানিমূলক তৎপরতা চালিয়েছে। দুঃখজনক হলো যে, এটি ইচ্ছাকৃত ছিল এবং প্রস্তুতি নিয়েই উসকানি সৃষ্টি করা হয়েছে।”
উল্লেখ্য, এর আগে বুধবার ব্রিটিশ নৌবাহিনী ডেস্ট্রয়ার দিয়ে কৃষ্ণসাগরে উস্কানিমূলক তৎপরতা চালায়। পরে রাশিয়ার নৌবাহিনী সেটি লক্ষ্য করে সতর্কতামূলক গুলি চালায় এবং জাহাজটির আসা-যাওয়ার পথে বোমা ফেলে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো খবর প্রকাশ করে। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ