Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় ১ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ১২৬

টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভায় ৪র্থ দিনের লকডাউন চলছে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ১২:০৯ পিএম | আপডেট : ১২:১০ পিএম, ২৫ জুন, ২০২১

গত ২৪ ঘন্টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত হয়েছে ১ জন মারা গেছে। তার বাড়ি টাঙ্গাইলের গোপালপুর উপজেলায়। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১২৬ জন। ৫৪১টি নমুনা পরীক্ষা করে ১২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ২৩ দশমিক ২৯ভাগ।

আক্রান্তদের মধ্যে, টাঙ্গাইল সদর ৪৯, নাগরপুরে ৫, দেলদুয়ার ৬, সখীপুর ৯, মির্জাপুর ১২, বাসাইল ৫, কালিহাতী ১২, ঘাটাইল ৪, মধুপুর ১৪, গোপালপুর ১ ও ধনবাড়ীতে ৯ মোট ১২৬ জন। জেলায় মোট করোনা রোগী ৬ হাজার ৮৪৫ জন। এদের মধ্যে সুস্থ্য হয়েছে ৪ হাজার ৪৬৬জন। মোট মৃত্যু বরন করেছেন ১০৬ জন। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোঃ শাহাবুদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে সর্বমোট ৪৩১ জন রোগী ভর্তি হয়। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩১১ জন। উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে ৬৭ জন। বর্তমানে টাঙ্গাইল জেনালে হাসপাতালে আইসিইউ বেডে ৬ ও জেনারেল বেডে ১৭জন। অন্যদিকে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে ৬, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ ও মিজাপুর কুমুদিন হাসপাতালে ১ জনসহ জেলায় সর্বমোট ৩৩ জন চিকিৎসাধীন রয়েছে।

অপরদিকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভায় আজ শুক্রবার ৪র্থ দিনের মত লকডাউন চলছে। জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর বিধি নিষেধের কারনে শহরের মার্কেট ও বিপনী বিতান গুলো বন্ধ রয়েছে। তবে সাধারণ লোকজনের মধ্যে লকডাউন মানতে অনিহা দেখা গেছে। বিভিন্ন অজুহাতে লোকজন ঘর থেকে বের হচ্ছে। সেই সাথে শহরে ব্যাটারী চালিত অটোরিক্সা, ইজি বাইক, মোটরসাইকেল ও প্রাইভেটকার চলাচল বেড়েছে।
এদিকে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় টাঙ্গাইলের কালিহাতী পৌর এলাকায় আজ শুক্রবার থেকে ৭দিনের লকডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসন। করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে। বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেক পোষ্ট।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, লকডাউন বাস্তবায়নে আইন শৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে। টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভায় মোট ১৫টি চেক পোষ্ট বসানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ