Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

লকডাউনের ২য় দিন

বাগেরহাটে করোনায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৩, মৃত্যু ১

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ১:২০ পিএম

করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় বাগেরহাটে শুরু হওয়া লকডাউনে ২য় দিন আজ। এই লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত চলবে। লকডাউনের ফলে বাগেরহাটে গণপরিবহন বন্ধ রয়েছে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
জেলার প্রবেশদ্বারগুলোতে চেক পোষ্ট বসানো হয়েছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় হলেই আইনশৃংখলা বাহিনীর জেরার মুখে পরতে হচ্ছে। বাগেরহাট পৌর এলাকাজুড়ে টহল দিচ্ছে ভ্রম্যমান আদালতের দুটি টিম। জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো গুলো ছাড়া লকডাউন জেলায় সব ধরনের যাত্রীবাহী গনপরিবহন ও দোকানপাট বন্ধ রয়েছে। আজ ছুটির দিন শুক্রবার থাকার কারণে জনসাধারণের উপস্থিতি অনেক কম।
এদিকে বাগেরহাটে ২৪ ঘন্টায় আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭২ জনের করোনা শনাক্ত ও ১ জনের মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘন্টায় শনাক্তের হার দাড়িয়েছে ৪৬ দশমিক ৪৯ শতাংশে। গত ২৪ ঘন্টার ব্যাবধানে আক্রান্তের হার ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৯৫১ জনে। এপর্যন্ত মারা গেছে ৭৪ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ২ হাজার ৩৮ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮ জন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ