Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ঝিনাইদহে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ১৭৯ জন আক্রান্ত

চিকিৎসক ও অক্সিজেন সংকট

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ২:৪২ পিএম

সীমান্তবর্তী জেলা ঝিনাইদহে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘন্টায় জেলায় সর্ব্বোচ্চ ১’শ ৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার শতকরা ৬১ ভাগ।

সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, শুক্রবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে ২’শ ৯৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ১’শ ৭৯ জনের ফলাফল পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩ হাজার ৮৯০ জনে। এছাড়াও গত ২৪ ঘন্টায় ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে ১ জন ও হরিণাকুন্ডুতে একজন মারা গেছে। সিভিল সার্জন আফিসের তথ্য মতে এনিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ৮০ জনে।তবে ইসলামী ফাউন্ডেশনের হিসেব মতে তারা ঝিনাইদহে করোনায় আক্রান্ত হওয়া ৯৪ জনের লাশ দাফন করেছে ! সংখ্যার ব্যাবধান প্রসংগে ইফার একজন কর্মকর্তা জানান কিছু লাশ ঢাকা অথবা যশোর, খুলনা থেকে এসেছে যাদের বাড়ী ঝিনাইদহে !

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-অর-রশিদ বলেন, হাসপাতালে প্রতদিনি নতুন নতুন করোনায় আক্রান্ত রুগী ভর্তি হচ্ছে। এমন পরিস্তিতিতে দেখা দিয়েছে চিকিৎসক সংকট। এতে চিকিৎসা দেওয়াটাই কষ্টকর হয়ে পড়েছে। এমন অবস্থায় স্বা¯্য’্য অধিদপ্তরের সাথে আলোচনা করে ইতিমধ্যে একজন বিশেষজ্ঞ চিকিৎসক ও বেশ কয়েকজন মেডিকেল অফিসার চেয়ে আবেদন করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎক ইতি মধ্যে দেওয়া হয়েছে কিন্তু তিনি এখনও কাজে যোগদান করেন নি।

তিনি আরও বলেন, সদর হাসপাতালে করোনার রোগীদের জন্য বেডের সংখ্যা বাড়িয়ে ৭০ টি করা হয়েছিল। বর্তমানে হাসপাতালে ৭১ জন রোগী ভর্তি রয়েছে।এ দিকে যে পরিমান তরল অক্সিজেন তাতে ২ থেকে ৩ দিন চলতে পারে ! জরুরী ভিত্তিতে অক্সিজেন সরবরাহ না করতে পারলে বেশী আক্রান্ত অনেক রোগীকেই বাচানো সম্ভব হবেনা !তবে হাসপাতাল সূত্রে জানা গেছে অক্সিজেন দ্রæতই পাওয়া যাবে বলে তারা আশা করছে !

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন