Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত আ.লীগের আগা খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৩:২১ পিএম

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী আগা খান মিন্টু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আসনটিতে প্রার্থী হওয়া তিনজন মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় এবং বিএনপি নির্বাচনে না আসায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। শুক্রবার তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইসির আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় সংসদের ঢাকা-১৪ শূন্য আসনের প্রার্থী আগা খান মিন্টুকে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ১৯ এর বিধান অনুযায়ী সংসদ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো।

এর আগে গত ২৩ জুন জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।
ঢাকা-১৪ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আসনটিতে উপ-নির্বাচনের দিনক্ষণ ঠিক করে নির্বাচন কমিশন। আগামী ২৮ জুন এ আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আসনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া আগা খান মিন্টু অবিভক্ত ঢাকার প্রথম মেয়র মো. হানিফের সময়ে ১৯৯৪ সালে গাবতলী-মিরপুর এলাকার কমিশনার ছিলেন আগা খান মিন্টু। বৃহত্তর মিরপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতিও ছিলেন তিনি। স্থানীয় বাসিন্দা আগা খান বর্তমানে শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ