Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৪:১১ পিএম

২০ কোটি টাকা মূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প ও কোর্ট ফি তৈরির শত কোটি টাকা মূল্যের সরঞ্জামসহ একটি চক্রের মূল হোতাসহ ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম। শুক্রবার (২৫ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল বৃহস্পতিবার এবং আজকে সকালে ঢাকা ও নায়াণগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের প্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- আবু ইউসুফ পারভেজ রানা, আতিয়ার রহমান সবুজ, নাসির উদ্দিন, নুরুল ইসলাম ওরফে সোহেল।

পুলিশ জানায়, এই চক্রের কাছ থেকে বিভিন্ন মূল্যমানের ২০ কোটি ২ লক্ষ ২৪ হাজার টাকা সমপরিমাণের ১৩ লক্ষ ৪০ হাজার টাকার জাল স্ট্যাম্প, প্রায় ২ লক্ষ টাকার কোর্ট ফি, স্ট্যাম্প বিক্রির নগদ ৩ কোটি ৬০ লক্ষ টাকা, কয়েক লক্ষ টাকার স্বর্ণালঙ্কার , ৮টি মোবাইল ফোন ও স্ট্যাম্প তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

চক্রটি গত ২ বছর ধরে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইলের দক্ষিণপাড়ায় অবস্থিত শাহ আলমের বাসায় নিচতলায় ছাপাখানা স্থাপন করে জাল স্ট্যাম্প ও কোর্ট ফি তৈরির কাজ করে আসছিল। অভিযানের পর কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ