Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

মাদারীপুরে ঢিলেঢালা লকডাউন পালিত

স্বাস্থ্যবিধি মানছে না মানুষ

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৭:২৮ পিএম

মাদারীপুরে লকডাউনের চতুর্থ দিনেও ঢিলেঢালা ভাবে লকডাউন পালিত হয়েছে। স্বাস্থ্যবিধি না মেনে রাস্তায় চলাচল করছে সাধারণ মানুষ। মানুষ যাতে ঘরে থাকে তার জন্য শহরের ভেতরের রাস্তায় বাঁশের বেড়া দিয়ে চলাচলের পথ বন্ধ করে দিয়েছেন জেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে মাদারীপুরে শুরু হয়েছে সাতদিনের কঠোর লকডাউনলকডাউনে আন্তঃজেলা ও দূর পাল্লার সকল বাস চলাচল বন্ধ রয়েছে। রাস্তায় ট্রাক, ইজিবাইক, রিক্সা, ভ্যান চলাচল করছে। আঞ্চলিক ও মহাসড়কে পুলিশের চেকপোস্ট থাকলেও তাদের চোখ ফাকি দিয়ে মাদারীপুর শহরের অসংখ্য মানুষ বিভিন্ন যানবাহনে করে শহরে প্রবেশ করছে। শহরের বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যারা বাহিরে বের হচ্ছে তারা স্বাস্থ্য বিধি মানছে না। বাহিরে বের হওয়ার বেশির ভাগ মানুষের মুখে মাক্স নেই। ঢিলেঢালা ভাবে লকডাউন পালিত হলেও জেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের জন্য শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শহরের ভেতরের প্রতিটি রাস্তায় রাস্তায় বাঁশের বেড়া দিয়ে চলাচলের পথ বন্ধ করে দেয়া হয়।

জেলা প্রশাসন প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে কঠোর লকডাউন চলছে। লকডাউনের মধ্যে মানুষ যাতে খুব জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে না পারে সে জন্য শহরের বিভিন্ন রাস্তার প্রবেশদ্বারে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। প্রতিটি মানুষ যদি নিজ বাড়িতে এবং নিজ এলাকার মধ্যে অবস্থান করে অন্য এলাকায় না যায় তা হলে করোনার সংক্রমণ কমে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর


আরও
আরও পড়ুন