Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাটডাউনের আশঙ্কায় শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৯:১৪ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে শাটডাউনের আশঙ্কায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বেড়েছে যাত্রীদের চাপ। শুক্রবার (২৫ জুন) সকাল থেকে এ নৌরুটে ঢাকা ও দক্ষিণবঙ্গগামী উভয়মুখী যাত্রীদের চাপ দেখা গেছে।

করোনা সংক্রমণ রোধে সারাদেশে চলমান লকডাউন ১৫ জুলাই পর্যন্ত চলার কথা। কিন্তু গতকাল বৃহস্পতিবার জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সারাদেশে ১৪ দিনের জন্য শাটডাউনের পরামর্শ দিয়েছে। এই শাটডাউনের আশঙ্কায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বেড়েছে যাত্রীদের চাপ।

এ সম্পর্কে বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ বলেন, শিমুলিয়া ঘাটে এখন ১৪টি ফেরি সচল রয়েছে। লকডাউনের নিয়ম অনুযায়ী ফেরিতে শুধু রোগী বহনকারী গাড়ি এবং জরুরি পণ্য পরিবহণের গাড়ি ছাড়া সবকিছু পারাপারে নিষেধাজ্ঞা রয়েছে। মানুষের চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ঘাটে ভিড় জমাচ্ছেন যাত্রীরা।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন বলেন, শিমুলিয়া ঘাটের প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। যাত্রীদের ঘাটে আসা থেকে বিরত রাখার চেষ্টা করা হচ্ছে। শিমুলীয়া নৌরুটে যাত্রীর চাপ বেশি থাকায় শুক্রবার ভোর থেকে সকাল চার শতাধিক গাড়ি পার করা হয়েছে। এছাড়াও শতাধিক বড় গাড়ি অপেক্ষায় আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিমুলিয়া ফেরিঘাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ