Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

হংকংয়ে বাংলাদেশি জাহাজ কোয়ারেন্টিনে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৭ পিএম

হংকং বন্দরে নোঙ্গর করা বাংলাদেশের পতাকাবাহী একটি জাহাজের নাবিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। এ ঘটনায় আরও ২৬ জনসহ জাহাজকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)।
বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আশরাফুল আমিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত ২১ জুন বন্দরের বর্হিনোঙ্গরে ‘এমভি বাংলার জয়যাত্রা’র সাধারণ নাবিক মোকাররম হোসেন (৫৫) ঘুমন্ত অবস্থায় মারা যান। এটিতে মোট ২৭ জন নাবিক
আশরাফুল আমিন আরও জানান, নাবিক মোকাররম হোসেনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে কোভিড পজেটিভ আসে। এরপর এমভি জয়যাত্রার অন্যান্য নাবিকদের ২১ দিনের আইসোলেশনে আইসোলেশনে রাখা হয়। তাদের নমুনা এখনও পাওয়া যায়নি।
এমভি বাংলার জয়যাত্রা জাহাজটি চার্টাড জাহাজ হিসেবে বিভিন্ন দেশে পণ্য পরিবহন করে থাকে। জাহাজটি গত ১০ জুন চট্টগ্রাম ছেড়ে যায়। এমভি জয়যাত্রা ২০১৮ সালে শিপিং করপোরেশনের বহরে যুক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ