Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

কর্ণফুলী রক্ষায় নিয়মিত ড্রেজিং করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ২:০১ পিএম

দশ বছর পর পর কেন কর্ণফুলী নদীতে ড্রেজিং হয় না- এমন প্রশ্ন তুলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন কর্ণফুলী রক্ষায় নিয়মিত ড্রেজিং করতে হবে।

চট্টগ্রাম মহানগরীর পানিবদ্ধতা নিরসন, কর্ণফুলী নদীর নাব্যতা বৃদ্ধি, দখল দূষণ রোধে গৃহীত কার্যক্রম পর্যালোচনার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী এ সব কথা বলেন। শনিবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত সভায় মন্ত্রী বলেন, কর্ণফুলী নদী এখন ড্রেজিং করাও সম্ভব হচ্ছে না। নদীর পাড়ে শিল্পকারখানা গড়ে ওঠায় এ সমস্যার সৃষ্টি। নদীর পাড়ের ভূমি বন্দর কেন শিল্প-কারখানাকে লিজ দিচ্ছে তা জানতে চান মন্ত্রী। এছাড়াও চট্টগ্রামের চলমান প্রকল্প নিয়ে তিনি বলেন, এমন কোনও অবকাঠামো তৈরি করা যাবে না যাতে সুফলের চেয়ে কুফল বেশি হবে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, পানিবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক লে. কর্নেল শাহ্ আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থানীয় সরকার মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ