Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

যৌথ সামরিক মহড়ার জন্য রুশ বাহিনী এখন পাকিস্তানে আজ শুরু হচ্ছে মহড়া

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতীয় অনুরোধ অগ্রাহ্য করে পাকিস্তানি বাহিনীর সঙ্গে যৌথ সামরিক মহড়া চালানোর জন্য গতকাল রুশ সেনারা পাকিস্তান পৌঁছেছে। আজ শনিবার দুই দেশের সেনাদের এই যৌথ মহড়া শুরু হবে বলে পাকিস্তানের সামরিক সূত্র থেকে জানানো হয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে রুশ বাহিনীর এটাই প্রথম যৌথ সামরিক মহড়া। ঐতিহাসিক এই মহড়াকে দুই দেশের মধ্যকার সামরিক সহযোগিতা জোরদারের গুরুত্ব বহন করছে বলে পর্যবেক্ষক মহল মনে করছে। উল্লেখ্য, ভারত অধিকৃত কাশ্মীরের উরি সেনা ঘাঁটিতে পরিচালিত সন্ত্রাসী হামলার প্রেক্ষিতে ভারতীয় কর্তৃপক্ষ পাকিস্তানের সঙ্গে যৌথ সামরিক মহড়া না চালানোর জন্য রাশিয়ার প্রতি অনুরোধ জানিয়েছিল। কিন্তু পূর্বনির্ধারিত যৌথ সামরিক মহড়া চালানোর জন্য পাকিস্তানের মাটিতে রুশ বাহিনীর উপস্থিতি ভারতীয় কর্তৃপক্ষের অনুরোধ প্রত্যাখ্যানের শামিল বলে ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে। ইতিপূর্বে প্রকাশিত এক খবরে রুশ বাহিনী পাকিস্তানের সাথে সামরিক মহড়া বাতিল করেছে বলে জানানো হয়েছিলো।

পাকিস্তানের আইএসপিআর-এর মহাপরিচালক লে. জে. আসিম সেলিম বাজোয়া এক ট্যুইট বার্তায় রুশ যৌথসামরিক মহড়ার জন্য বাহিনী পাকিস্তানে পৌঁছেছে বলে জানিয়েছেন। দুশো রুশ সৈন্য এই যৌথ মহড়ায় অংশ নেবে। টাইমস অব ইন্ডিয়, ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌথ সামরিক মহড়ার জন্য রুশ বাহিনী এখন পাকিস্তানে আজ শুরু হচ্ছে মহড়া
আরও পড়ুন