Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর সমাধিতে সেনাপ্রধানের পুষ্পস্তবক অর্পণ

আইএসপিআর | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০০ এএম

নতুন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ শনিবার ঢাকাস্থ ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু সস্কৃতি জাদুঘর পরিদর্শন করেন। তিনি সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পুষ্পস্তবক অর্পন শেষে সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে তার প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর তিনি সেখানে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। বঙ্গবন্ধু সস্কৃতি জাদুঘর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সাভারে জাতীয় সস্কৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সস্কৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পন করেন। এরপর তিনি বীর শহীদদের সম্মানে সালাম প্রদান করেন। এ সময় বিউগলের সুরে সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। অতপর সেখানে তিনি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

পরে সেনাবাহিনী প্রধান টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেনাবাহিনীর একটি চৌকস দল এ সময় গার্ড অব অনার প্রদান করে। সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। মোনাজাত শেষে তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। উল্লেখ্য, নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গত বৃহস্পতিবার ২৪ জুন সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধানের পুষ্পস্তবক অর্পণ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ