Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

কিশোর গ্যাংয়ের ৬ সদস্য আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং ‘বিগ বস’-এর ছয় সক্রিয় সদস্যকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। গতকাল সকাল সাড়ে ছয়টায় র‌্যাব-১ এর একটি দল উত্তরা-পূর্ব থানার আইচি হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করে। আটকরা হলেন- বাহা উদ্দিন হাসান শাওন, মো. শাকিল, রিফাত হোসেন, আব্দুল আহাল মামুন, সাইফুল ইসলাম রিফাত ও রাব্বী। আটককালে তাদের কাছ থেকে একটি রামদা, একটি চাইনিজ কুড়াল, একটি ছুরি, চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস. অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, বর্তমান সময়ে কিশোর গ্যাং, গ্যাং কালচার এবং উঠতি বয়সী ছেলেরা ক্ষমতা বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়াচ্ছে। ক্ষমতা দেখাতে তারা মারামারি করে। এমনকি তারা অনেক সময় খুন করতেও দ্বিধা বোধ করে না। গোয়েন্দা অনুসন্ধানে র‌্যাব-১ রাজধানীর উত্তরা এলাকায় আধিপত্য বিস্তারকারী ‘বিগ বস গ্রুপ’, ‘ডেঞ্জার সেভেন গ্রুপ’, ‘কাটার গ্রুপ’, ‘হৃদয় গ্রুপ’, ‘নন স্টপ ড্যান্স গ্রুপ’ নামক বেশ কয়েকটি কিশোর গ্যাং-এর তথ্য পায়।
জানা যায়, গ্রুপগুলো উত্তরা এলাকায় আধিপত্য বিস্তার ছাড়াও মাদক সেবন, স্কুল-কলেজে বুলিং, র‌্যাগিং, ইভটিজিং, ছিনতাই, ডাকাতি, সামাজিক যোগাযোগমাধ্যমে অশ্লীল ভিডিও শেয়ারসহ নানাবিধ অনৈতিক কাজে লিপ্ত। কিশোর গ্যাং-এর বিপথগামী সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাব-১ সম্প্রতি গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় ‘বিগ বস’ গ্রুপের ওই ছয় সদস্যকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
অন্যদিকে, নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী ইমদাদুল হক ওরফে স্বপন ওরফে বুদেন স্বপনকে গ্রেফতার করেছে র‌্যাব-৩ এর একটি দল। গ্রেফতারকালে তার কাছ থেকে একটি নাইন এমএম বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড অ্যামোনেশন, একটি সাইলেন্সার, নয়টি সিমকার্ড এবং ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস. ও ইন্ট. শাখা) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, অবৈধ অস্ত্র ব্যবহার করে সন্ত্রাসী ইমদাদুল হক নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজি ও সন্ত্রাসমূলক কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে ফতুল্লা থানায় দুটি মাদক মামলা রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ