Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বসুন্ধরার কষ্টের জয়

মোহামেডান-আবাহনী দ্বৈরথ আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। দীর্ঘ দেড় মাসের বিরতির পর মাঠে গড়ানোর বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরার জয়টি ২-১ গোলে। বিজয়ীদের পক্ষে নতুন ‘বাংলাদেশি’ ফরোয়ার্ড এলিটা কিংসলে ও আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা একটি করে গোল করেন। জায়ান্ট কিলার রহমতগঞ্জের হয়ে এক গোল শোধ দেন আইভরিকোস্টের ফরোয়ার্ড ক্রিস্ট রিমে।

জয় ছাপিয়ে ম্যাচের আলোচনায় ছিলেন কিংসলে, যিনি কিছুদিন আগে বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন। বাংলাদেশি হিসেবে ঘরোয়া ফুটবলে দিনটি গোল করেই রাঙালেন এলিটা। সেরা একাদশে নেমে কিংসলে ম্যাচের ২৯ মিনিটে গোল করে বসুন্ধরাকে এগিয়ে নেন (১-০)। ৩৯ মিনিটে আইভরিকোস্টের ফরোয়ার্ড ক্রিস্ট রিমে দারুণ এক গোল করলে ম্যাচে ফিরে রহমতগঞ্জ (১-১)। তবে ৪৪ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড বেসেরা বসুন্ধরার পক্ষে দ্বিতীয় গোল করে ফের দলকে এগিয়ে নেন (২-১)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। ১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো বসুন্ধরা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে নবম স্থানেই রইলো রহমতগঞ্জ।
এদিকে আজ লিগের দ্বিতীয় পর্বে মর্যাদার লড়াইয়ে নামবে মোহামেডান-আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি। কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দুই দলের প্রথম লড়াইটি ২-২ গোলে ড্র হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরার কষ্টের জয়
আরও পড়ুন