Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভিদ যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৯:৩১ এএম | আপডেট : ১০:৪০ এএম, ২৭ জুন, ২০২১

ব্রিটিশ প্রাক্তন অর্থমন্ত্রী আরটি হন সাজিদ জাভিদকে ম্যাট হ্যানককের পরিবর্তে দেশটির স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন বলে প্রধানমন্ত্রী বরিস জনসনের কার্যালয় শনিবার জানিয়েছে।সহকর্মীকে চুমো দেয়ার অভিযোগে ম্যাট হ্যানকক স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার কিছুক্ষণ পরেই পাকিস্তানি বংশোদ্ভূত রাজনীতিবিদ জাজিদ জাভিদ এই নিয়োগ পান।–বিবিসি, দ্য গার্ডিয়ান, আনাদুলু এজেন্সি

সদ্যসাবেক স্বাস্থ্যমন্ত্রী তার সহযোগীর সাথে অন্তরঙ্গ আচরণে জড়িত হয়ে করোনভাইরাস সামাজিক দূরত্বের নিয়ম লঙ্ঘন করায় এক তদন্তের পর হ্যানকক পদত্যাগে বাধ্য হলে এই সাবেক চ্যান্সেলর ও স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ হ্যানককের স্থলাভিষিক্ত হন।

সরকারের এক সংক্ষিপ্ত সংবাদ বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, "ব্রিটেনের রানি সন্তুষ্টচিত্তে সাজিদ জাভিদ এমপিকে স্বাস্থ্য ও সামাজিক পরিচর্যা বিষয়ক সেক্রেটারি হিসাবে নিয়োগের অনুমোদন দিয়েছেন।" ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের আওতায়, ৪ নম্বর ধাপে নিয়মে ১৭ই মে অবধি একই পরিবারের মধ্যে নয় এমন ব্যক্তির সাথে ঘনিষ্ঠ যোগাযোগকে নিরুৎসাহিত করা হয়েছিল। যা হ্যানকক করেছিল। সিসিটিভি ফুটেজে প্রকাশিত হয়েছে যে, হ্যানকক পরবর্তী ধাপে আনুষ্ঠানিকভাবে যাওয়ার মাত্র এক সপ্তাহ আগে ৬ মে তার সহযোগী জিনা কোলাডানজেলোর সাথে ঘনিষ্ঠ বা অন্তরঙ্গ অবস্থায় তাকে চুমো দিয়েছিল।

শুক্রবার সান অনলাইন পত্রিকার সিসিটিভি ফুটেজে দেখা গেছে, হ্যানকককে ঘুরে দাঁড়ানোর আগে এবং কোলাডানজেলোকে অভিবাদন জানানোর আগে তার অফিসের বাইরে তাকিয়ে থাকতে দেখা যায়। এই জুটি তখন জড়িয়ে ধরে চুমু খেতে শুরু করে। বার্মিংহামের ব্রমসগ্রোভের আসনের সংসদ সদস্য সাজিদ জাভিদ ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন এবং তারপরে গত বছরের ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রীর সঙ্গে একাধিক শর্ত অনুসরণ করে সরকার থেকে পদত্যাগ না করা পর্যন্ত তিনি চ্যান্সেলর হিসাবে দায়িত্ব পালন করেছেন।



 

Show all comments
  • Mir Haque ২৭ জুন, ২০২১, ৬:১০ পিএম says : 0
    সহকর্মীকে আলিঙ্গন করার ছবি প্রকাশের পর সমালোচনার মুখে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। করোনাকালে নিরাপদ দূরত্ব বজায় না রাখার অভিযোগে বিরোধীদলের তোপের মুখে আজ পদত্যাগ করলে তিনি। মনে আছে নিশ্চই গতবছর বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী সংবাস সম্মেলনে ২৭ জন সহকর্মীদের সঙ্গে গাদাগাদি হয়ে বসে থাকার দৃশ্যটা?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন