Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

এশিয়া স্টার্টআপ কমিটির প্রথম সহ-সভাপতি ড্যাফোডিল গ্রুপের সিইও মোহাম্মদ নূরুজ্জামান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০৯ পিএম

ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান সম্প্রতি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ইনভেস্টমেন্ট ফোরামের (ডব্লিউবিএএফ) এশিয়া স্টার্টআপ কমিটির প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। গত বছর তিনি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ইনভেস্টমেন্ট ফোরামের সিনেটর নিযুক্ত নিযুক্ত হন। আগামী ফেব্রুয়ারি ২০২২ সালে অনুষ্ঠিতব্য ডব্লিউবিএএফ-এর গ্র্যান্ড অ্যাসেমব্লিতে তিনি বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মোহাম্মদ নূরুজ্জামানের এই পদ প্রাপ্তির মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের স্টার্টআপ, ও ব্যবসা বাণিজ্য প্রসারের পথ প্রশস্ত হলো। বাংলাদেশেরতরুণ উদ্যোক্তারা এখন থেকে বৈশ্বিক পরিম-লে বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। এর মাধ্যমে বাংলাদেশের বিনিয়োগ বাজার আন্তর্জাতিক বিনিয়োগ বাজারের সঙ্গে সংযুক্ত হলো। ফলে বাংলাদেশের স্থানীয় বিনিয়োগকারী, ইনকিউবেশন সেন্টার, প্রাইভেট ইকুইটিফার্ম, কো-ইনভেস্টমেন্ট ফান্ড, টেকনোলজি পার্ক, কর্পোরেট ভেঞ্চারও সম্ভাবনাময় উদ্যোক্তারা বিশ্বের নেতৃস্থানীয় ব্যবসায়িক নেতাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। নুরুজ্জামান ড্যাফোডিল পরিবারে ৪১ প্রতিষ্ঠানের নের্তৃত্ব দানের পাশপাশি “ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক” এর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের এলামনিদের উদ্যোক্তা হয়ে ওঠার পিছনে নিয়মিত কাজ করে যাচ্ছেন। পাশাপাশি তিনি বেশকিছু সফল স্টার্টআপের অ্যাঞ্জেল ইনভেস্টও হিসেবে নিজেকে সম্পৃক্ত করেছেন।

উল্লেখ্য, ডব্লিউবিএএফ হচ্ছে স্টার্টআপ, উদ্যোক্তা উন্নয়ন ও অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট নয়ে কাজ করা বিশ্বের সবচেয়ে বড় ফোরাম। বিশ্বের ৭৯টি দেশের ১৩৮জন হাইকমিশনার, সিনেটর ও ইন্টারন্যাশনাল পার্টনার এই ফোরামের সঙ্গে যুক্ত রয়েছেন। ডব্লিউবিএএফ বিজনেস স্কুলের অধীনে বিশ্বের ৩২টি দেশে ৫০জন শিক্ষক রয়েছেন এবং ৫টি ইন্টারন্যাশনাল ওয়ার্কিং কমিটি রয়েছে। প্রতিবছর ফেব্রুয়ারি মাসে ডব্লিউবিএএফ ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিয়োগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ