Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাগুরা পৌর বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০২ এএম

মাগুরা পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের ১৪৬ কোটি ৬৪ লাখ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মাগুরা-১ আসনের এমপি অ্যাড. সাইফুজ্জামান শিখরের উপস্থিতিতে গতকাল রোববার এ বাজেট ঘোষণা করা হয়। দুপুরে পৌরসভা মিলনায়তনে পৌর কাউন্সিলর, সুধিজন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের উপস্থিতিতে এই উদ্বৃত্ত বাজেট ঘোষণা করেন, মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল।
জানা যায়, বিগত ২০২০-২০২১ অর্থ বছরে মাগুরা পৌরসভার জন্য ৫০ কোটি ৫ লাখ ৫০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়। এরআগে ২০১৯-২০২০ অর্থ বছরে বাজেট ছিল ১০০ কোটি ৩৬ লাখ ৫৯ হাজার টাকা। এবারের বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ ৮৩ হাজার, উন্নয়ন সহায়তা মঞ্জুরি ২ কোটি এবং প্রকল্প খাতে ১৩০ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকা। অন্যদিকে রাজস্ব খাতে মোট ব্যয় ১৩ কোটি ৭৭ লাখ ৮৯ হাজার, রাজস্ব খাতে উন্নয়ন ব্যয় ৭৮ লাখ ৯৪ হাজার, মঞ্জুরি খাতে ব্যয় ২ কোটি এবং প্রকল্প খাতে ১৩২ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৯৬৪ টাকা ব্যয় দেখানো হয়েছে।
মাগুরা পৌরসভার প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুলের সভাপতিত্বে এ বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাগুরা-১ আসনের এমপি অ্যাড. সাইফুজ্জামান শিখর বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার সচিব রেজাউল করিম। উল্লেখ্য, বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকদের আমন্ত্রন জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ