Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পরীক্ষা পেছানোয়মেডিক্যাল শিক্ষার্থীদের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০২ এএম

করোনা পরিস্থিতিতে বারবার স্থগিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা। করোনা ঊর্ধ্বগতির ফলে সারাদেশে কঠোর লকডাউনের ঘোষণা হওয়ায় চতুর্থবারের মতো এই পরীক্ষা স্থগিত হওয়ায় অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। গতকাল দুপুরে রাজধানীর জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করে। আগামী মাসের মধ্যেই স্থগিত পরীক্ষায় বসার ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তারা। কর্মসূচির আগে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিনের সঙ্গে দেখা করার চেষ্টা করলেও দেখা করতে পারেনি তারা।

ডিন অফিস থেকে বলা হয় ‘স্যার অফিসে নেই’। অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত মেডিকেল কলেজের চূড়ান্ত বর্ষের ফাইনাল পরীক্ষা গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের কারণে সেটি স্থগিত করে এই বছরের ৪ এপ্রিল পরীক্ষা নেয়ার কথা বলা হয়। লকডাউনের কারণে সেটিও স্থগিত হয়। নতুন তারিখ দেয়া হয় ৩০ মে। সেই তারিখও পরিবর্তন করে বলা হয় ২৯ জুন থেকে পরীক্ষা শুরু হবে। কিন্তু এখন সোমবার থেকে লকডাউনের ঘোষণা আসলে গতকাল শনিবার দুপুরে এই তারিখও স্থগিত করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অনুষদ। চার দফায় পরীক্ষা স্থগিতেক্ষুব্ধ কলেজের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল শিক্ষার্থীদের প্রতিবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ