Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

প্রকৃতি বাঁচাতে ‘নতুন যুদ্ধ’ পল্লবী ও রুপনগর থানা বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৯:৩৩ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ বছর সারা দেশে ৫ লাখ নিমের চারা রোপণের ঘোষণা দিয়ে প্রকৃতিকে বাঁচাতে ‘নতুন যুদ্ধ শুরুর’ আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারই ধারাবাহিকতায় পল্লবী ও রুপনগর থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা বিভিন্ন জায়গায় বৃক্ষরোপন কর্মসূচি পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

তিনি বলেন, আমাদের বেঁচে থাকার জন্য পরিবেশকে সুন্দর রাখতে হবে। সেজন্য অন্যতম প্রধান হচ্ছে গাছ। মানুষ হিসেবে বেঁচে থাকার জন্য এই বৃক্ষরোপণকে সামাজিক আন্দোলন মনে করে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে।

রোববার (২৭ জুন) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ০৫ নম্বর ওয়ার্ডের বাউনিয়াবাঁধ এলাকায় পল্লবী ও রুপনগর থানা বিএনপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে এ কথা বলেন আমিনুল হক।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলর বেগম মেহেরুন্নেসা হক, ৫নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী গাজী, সেলিম কাজী সিরাজ, মোতালেব, সোয়েব, সহ-সভাপতি আব্বাস খলিফা, সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হোসেন, মোঃ বাচ্চু মিয়া, প্রচার সম্পাদক মোঃ খোকন, মোঃ জাকির আকন্দ, নুর আলম, মোঃ লাবু, মোঃ কামাল, মোঃ শহিদুল ইসলাম, মোঃ জাবেদ, মোঃ হাসান, সেচ্ছাসেবক দল নেতা টুটুল, কিবরিয়া, ছাত্রদল নেতা রনি সহ পল্লবী ও রূপনগর থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহিলা দলের স্থানীয় নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকৃতি বাঁচাতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ