Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

লজ্জার হারে শ্রীলঙ্কা হোয়াইটওয়াশড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০১ এএম

জনি বেয়ারস্টো, ডেভিড মালানের ফিফটিতে বড় পুঁজি পেয়েছিল ইংল্যান্ড। তার পিছু ছুটে কুল কিনারা করতে পারল না শ্রীলঙ্কা। ডেভিড উইলি, স্যাম কারানদের তোপে একশোর নিচে গুটিয়ে হোয়াইটওয়াশড হলো তারা। গতপরশু রাতে কার্ডিফে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৮৯ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করে ৬ উইকেটে ১৮০ রান করেছিল ইংল্যান্ড। জবাবে লঙ্কানরা করতে পেরেছে কেবল ৯১ রান। ৪৩ বলে ৫১ করেন বেয়ারস্টো, ৪৮ বলে ৭৬ রানের ইনিংস আসে মালানের ব্যাট থেকে।
টস জিতে শ্রীলঙ্কাই ব্যাট করতে দিয়েছিল ইংল্যান্ডকে। দুই ওপেনার বেয়ারস্টো, মালান মিলে খেলা করে দেন সহজ। দুশমন্ত চামিরা ছাড়া বাকি লঙ্কান বোলারদের অনায়াসে খেলেছেন তারা। দুজনের ওপেনিং জুটিতেই আসে ১০৫ রান। ৫১ করে বেয়ারস্টো আউটের পর লিয়াম লিভিংস্টোনকে নিয়ে এগুতে থাকেন মালান। লিভিংস্টোন ১৪ করে ফেরার পর নামে ছোটোখাটো ধস। স্যাম বিলিংস, ইয়ন মরগ্যান, মালান, মঈন আলিকে একে একে তুলে নেন চামিরা। ৪ ওভার বল করে মাত্র ১৭ রানে ৪ উইকেট পান তিনি। দুইশো ছাড়ানোর আশা থেকে ইংল্যান্ড থামে ১৮০ রানে।
তবে রান তাড়ায় নেমে শ্রীলঙ্কার ওই রানই হয়েছে পাহাড়সময়। তাদের মাত্র তিন ব্যাটসম্যান যেতে পেরেছেন তিন অঙ্কে। নয় নম্বরে নামা বিনোরা ফার্নেন্দোর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২০ রান। উইলি ২৭ রানে নেন ২ উইকেট, কারান ১৪ রানে পান দুটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন