Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

বগুড়ায় বিএনপি কর্মী আপেল হত্যা মামলার প্রধান আসামী রিপন গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৯:৪৫ পিএম

রাজনৈতিক কোন্দলের জের ধরে বগুড়া সদরের চন্ডিহারা খোলাগাছির মোড়ের লিচুবাগানে আপেল মাহমুদ হত্যা মামলার প্রধান আসামী আকাশ রিপনকে (২৬) গ্রেফতার করেছে বগুড়া পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট-সিআইডি) সদস্যরা। গ্রেফতারকৃত আসামী আকাশ রিপন বগুড়া সদরের মথুরা পূর্বপাড়া গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে।

রোববার সন্ধ্যায় সিআইডি বগুড়ার সহকারী পুলিশ সুপার মো. হাসান শামীম ইকবাল এ তথ্য নিশ্চিত করে জানান, রোববার ভোর রাতে সিআইডির বিশেষ টিম তথ্য প্রযুক্তির ব্যবহার করে আসামীকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

জানা গেছে, ২০২০ সালে বগুড়া সদরের চন্ডিহারা খোলাগাছির মোড়ের লিচুবাগানে ছাগল ব্যবসায়ী ও বিএনপি কর্মী আপেল মাহমুদকে (৩৫) প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। এসময় তার ভাই আল মামুন গুরুতর আহত হন। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা গ্রহণের পরও আল মামুনের পঙ্গুদশা। নিহত আপেল ও আহত মামুন গোকুল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের আবদুল মান্নান কসাইয়ের ছেলে।

এএসপি হাসান শামীম ইকবাল বলেন, ২০২০ সালের ১৬ মার্চ আলোচিত আপেল হত্যা মামলা অধিগ্রহণ করে সিআইডি। বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদারের দিকনির্দেশনায় মামলার তদন্তকারী অফিসার সিআইডির পুলিশ পরিদর্শক সাইদুল আলমের নেতৃত্বে বিশেষ টিমের সদস্যরা অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী আকাশ রিপনকে গ্রেফতার করে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আপেল হত্যা মামলায় ইতিপূর্বে রাব্বি (২৫) এবং রবিন (২৩) নামের আরও দুইজন আসামীকে গ্রেফতার করেছিল সিআইডি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন