Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোরে ট্রাকচাপায় নিথর ৪ প্রাণ

বিভিন্ন স্থানে নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের চার ব্যবসায়ী গতকাল যশোর থেকে প্রাইভেটকার নিয়ে গরু কেনার জন্য শার্শার সাতমাইল পশুহাটের দিকে যাচ্ছিলেন। দুপুরের দিকে প্রাইভেটকারটি যশোর-বেনাপোল মহাসড়কের মালঞ্চী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে প্রাইভেটকার চালকসহ তিনজন এবং যশোর হাসপাতালে আনার পর একজনের মৃত্যু হয়। এছাড়া গতকাল সড়ক দুর্ঘটনায় আরো ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৭ জন। নিহতদের মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামে ২ জন করে, টাঙ্গাইল, পাবনা, বরগুনায় একজন করে। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত

যশোর : নিহত সবাই প্রাইভেটকারের যাত্রী। এরমধ্যে ঘটনাস্থলে তিন এবং যশোর জেনারেল হাসপাতালে একজন মারা যান। নিহতরা হলেন, রাফসান চৌধুরী সাদনাম (৩০), নাইম (৩০), মুরসালিন (৩৮) ও জনি (৪০)। আহত ব্যক্তির নাম শাহাবুদ্দিন (৪০)। নিহতদের বাড়ি চট্টগ্রামের বায়েজিদ থানা এলাকায় বলে আহত শাহাবুদ্দিন জানিয়েছেন। হতাহতদের অধিকাংশই যুবদল ও ছাত্রদলের রাজনীতি করেন বলে জানিয়েছেন যশোর জেলার নেতারা। নিহত সাদনাম চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক বলে জানিয়েছেন যশোর জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর। তার বাবা ইকবাল চৌধুরী মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

যশোরের চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ রোকিবুজ্জামান জানান, বেনাপোলমুখী প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১৫-৭০৫৪) ও একটি ট্রাকের সংঘর্ষ হয়। পরে ট্রাকটি দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মারা যান তিন জন। আহত হন দুই জন। তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে বেলা সাড়ে ১২টার দিকে মারা যায় একজন। চিকিৎসক অভিজিৎ রায় জানান, মাথায় আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণে নিহত হয়েছেন হাসপাতালে আনা ব্যক্তিরো। আহত ব্যক্তির মাথা ও কনুইয়ে আঘাত রয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত।

আহত শাহাবুদ্দিন জানান, তারা পাঁচ জন কোরবানির গরু কেনার জন্য বেনাপোল যাচ্ছিলেন। বাড়ি থেকে বের হন শনিবার। তিনি ইলেকট্রনিক পণ্যের ব্যবসায়ী বলে জানান। শাহাবুদ্দিন চট্টগ্রাম বায়েজিদ থানা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য বলে জানিয়েছেন যশোর জেলা যুবদলের সভাপতি এম. তমাল আহমেদ। ঘটনাস্থলে পাওয়া একটি কার্ডের মোবাইল নম্বরে যোগাযোগ করলে জনৈক ইব্রাহিম হোসেন জানান, নিহত নাইম তার ছোট বোনের স্বামী। তাদের বাড়ি চট্টগ্রামের বায়েজিদ থানার ওয়াজিদিয়া গ্রামে।

কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় সিএনজিচালিত অটোরিকশা ও মাটিভর্তি ডাম্পার ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ঘটনাস্থলে ও অপরজনকে হাসপাতালে নেওয়ার পর মারা যান। গতকাল দুপুর ২টার দিকে চকরিয়ার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের দরবেশকাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের টেমঘাট ২ নম্বর ওয়ার্ডের কালু মিয়ার ছেলে হাফেজ কুদ্দুস (৩৫) ও অপরজন নিপু দে (৫০)। তবে তার বিস্তারিত পরিচয় এখনো পাওয়া যায়নি।

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ডে গতকাল রোববার পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। তারা হলেন- নির্মল দাশ (৫০) ও সাঈদ মোরশেদ রনি (৩৮)। কুমিরা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর নজরুল ইসলাম জানান, সকাল সোয়া ১০টার দিকে কুমিরা ইউনিয়নের মছজিদ্দা এলাকায় ট্যাংকারের ধাক্কায় নির্মল দাশ (৫০) নামের একজন আহত হন। চমেক হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। নির্মল দাশ ওই এলাকার মৃত শশী কুমার দাশের পুত্র।

অন্যদিকে দুপুর সোয়া ১২টায় কুমিরায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় গেটের সামনে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সাঈদ মোরশেদ রনি (৩৮) মারা যান। সাঈদ মোরশেদ মীরসরাই উপজেলার বাসিন্দা।
বরগুনা : বরগুনার আমতলীতে নানা বাড়িতে বেড়াতে এসে বাসের চাকায় পিস্ট হয়ে আবদুল্লাহ (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বেলা বারোটার দিকে আমতলী-পটুয়াখালী সড়কের আমড়াগাছিয়া বাজারে এ দুর্ঘটনাটি ঘটেছে। শিশু আবদুল্লাহ বাড়ি আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের পাতাকাটা গ্রামে।
টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের পাথাইলকান্দি এলাকায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত হয়েছেন। এ ঘটনায় হেলপার আহত হয়েছেন। গতকাল টাঙ্গাইলের কালিহাতি উপজেলার পাথাইলকান্দি এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত রমজান আলী (২৫) ও আহত নাদিম (২২) ময়মনসিংহের গৌরিপুর এলাকার বাসিন্দা।

ঈশ্বরদী (পাবনা) : গতকাল সকালে ঈশ্বরদী নাটোর মহাসড়কের মুলাডুলি ইক্ষু খামারের কাছে সংঘটিত এক সড়ক দুর্ঘটনায় খোকন বিশ্বাস (৪০) নামে একজন নিহত ও অজ্ঞাতনামা ৩ জন আহত হয়েছে। নিহত খোকন বিশ্বাস ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের রাম বিশ্বাসের ছেলে এবং ইক্ষু খামারের শ্রমিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

১২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন