Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

এনজিওর হাতে হাসপাতাল দেয়ার সরকারি প্রস্তাবনা আত্মঘাতী

ভার্চুয়াল সভায় মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০১ এএম

সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা এনজিওদের হাতে ন্যস্ত করার প্রস্তাবনাকে আমলাতন্ত্রের চক্রান্ত হিসেবে উল্লেখ করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পাটির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন। একইসঙ্গে তিনি সরকারি এই প্রস্তাবনাকে আত্মঘাতী হিসেবেও উল্লেখ করেন। গতকাল রোববার অনুষ্ঠিত দলটির পলিটব্যুরোর ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা এনজিওদের হাতে ন্যস্ত করার সরকারি প্রস্তাবনা আত্মঘাতী ও ষড়যন্ত্রমূলক। কায়েমি স্বার্থ বাস্তবায়নের সুদূরপ্রসারী লক্ষে আমলাতন্ত্র এই চক্রান্ত সাজিয়েছে।
সভায় আরও বলা হয়, স্বাস্থাসেবার মানোন্নয়নের কথা বলে সরকারের এই তুঘলকি সিদ্ধান্ত অবৈজ্ঞানিক ও জনগণকে বোকা বানানোর শামিল। করোনা মহামারি আমাদের স্বাস্থাখাতের দুরবস্থা, অব্যবস্থাপনা, দুর্নীতি চোখে আঙুল দিয়ে দেখিয়েছে। তাই স্বাস্থ্য ব্যবস্থাপনার আমুল সংস্কার প্রয়োজন ও স্বাস্থ্য খাতের সেবার মান বাড়াতে প্রয়োজনীয় বরাদ্দ বাড়াতে হবে। সরকারি হাসপাতালগুলো মানোন্নয়নের নামে নতুন বেনিয়াদের হাতে ব্যবস্থাপনার দায়িত্ব তুলে দেওয়া হলে স্বাস্থ্যসেবা জনগণের নাগালের বাইরে চলে যাবে। তাই এই প্রস্তাব অপরিণামদর্শী ও অগ্রহণযোগ্য।

সভায় আনিসুর রহমান মল্লিক, সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমেদ বকুল, কামরূল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, হাজী বশিরুল আলম, জ্যোতি শংকর ঝন্টু বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভার্চুয়াল সভায় মেনন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ