Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুবিধা নয় সুষ্ঠু ভোট চাই

সিলেট-৩ আসনে উপনির্বাচন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০১ এএম

‘সুবিধা চাই না, সুষ্ঠু ভোট চাই, ভোটদানের ভালো পরিবেশ চাই’ এমন দাবি তুলেছেন সিলেট-৩ আসনে উপনির্বাচনে জাপা মনোনীত প্রার্থী আতিকুর রহমান আতিক। শঙ্কা নিয়ে তিনি বলেন, নদীর কিনারে এসে আশা করছি অন্তত এবার সুষ্ঠু ভোট দিয়ে প্রমাণ করবে ইসি একটি স্বাধীন প্রতিষ্ঠান। নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। তাদের অভিযোগ ভোট সুষ্ঠু হয় না। এজন্য বিএনপি ও তাদের শরীকরা কেউ নির্বাচনে অংশ নেয়নি। সাধারণ মানুষের কাছে ভোটের আস্থা নেই। নির্বাচন সুষ্ঠু হলে মানুষের যেমন আস্থা ফিরবে, তেমনি অন্য রাজনৈতিক দলও নির্বাচনে অংশ নেয়ার পাবে পরিবেশ। সেই সাথে প্রশ্নবিদ্ধ হবে না নির্বাচন কমিশনের ভূমিকাও।
গতকাল রোববার দুপুরে সিলেট নগরের একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি এ আহ্বান জানান তিনি। সংবাদ সম্মেলনে জাপার প্রার্থী আতিক বলেন, জাপা একটি গণতান্ত্রিক দল। আমরা জনগণের রায়ে বিশ্বাসী। এজন্য জনগণকে ভোটদানের পরিবেশ তৈরি করে দিতে হবে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবকে উদ্দেশ্য করে আতিক বলেন, হাবিব বলেছেন আমরা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছি। আসলে জাপা কাউকে নিয়ে ষড়যন্ত্র করে না। দুই দেশের নাগরিকত্ব নিয়ে নির্বাচনে এসেছেন তিনি। বিষয়টি ইসিকে অবগত করেছি আমরা। এটা ষড়যন্ত্র না, নির্বাচনের একটা অংশ। এটা নিয়ে আইনি লড়াই করছি।

আতিকুর আরও বলেন, আমি যখন ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধুর সাথে দেখা করি তখন তার জন্মই হয়নি। আমি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যখন সিলেটে একটি অনুষ্ঠানে অতিথি করে নিয়ে আসি তখন সে (হাবিব) রাজনীতি কী বুঝতো না। এজন্য আমি তাকে প্রতিদ্বন্দ্বী মনে করি না। আমার ছোট ভাই মনে করি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কুনু মিয়া, কেন্দ্রীয় সদস্য মুজিবুর রহমান মুজিব, জাপা সিলেট মহানগরের সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী আশরাফ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সামাদ নজরুল, জেলা জাপার যুগ্ম-আহ্বায়ক হুমায়ন আহমদ, জাপা নেতা আহসান হাবিব নুর, আলতাবুর রহমান আলতাব, বাশির আহমদ, দৌলা আহমদ, মরতুজা আহমদ চৌধুরী, মামুনুর রশিদ মামুন, জাহাঙ্গীর খান, আখতার হোসেন ও সাহেল রাজা চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ