Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

এইচএসসি ফরম পূরণ স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় ২০২১ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) শিক্ষার্থীদের ফরম পূরণের কার্যক্রম স্থগিত করেছে ঢাকা শিক্ষা বোর্ড। গতকাল রোববার বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ফরম পূরণের কার্যক্রমের নতুন তারিখ পরে ঘোষণা করা হবে। এর আগে গত শুক্রবার এক বিজ্ঞপ্তিতে ২৯ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ফরম পূরণের নির্দেশনা দিয়েছিল ঢাকা বোর্ড। তার দুই দিনের মাথায় তা স্থগিতের সিদ্ধান্ত এল। মহামারীর কারণে গতবছরের ১৮ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ বন্ধ। কয়েক দফা উদ্যোগ নিয়েও শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি।

এ পরিস্থিতিতে গতবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা না নিয়ে জেএসসি ও এসএসসির ফলাফলের গড় করে পরীক্ষার্থীদের মূল্যায়ন ফল প্রকাশ করেছিল সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান এখনও খুলতে না পারলেও এবার পরীক্ষা নেওয়ার পরিকল্পনার কথা বলে আসছে শিক্ষা মন্ত্রণালয়। সেজন্য সংক্ষিপ্ত সিলেবাসও প্রকাশ করা হয়। তবে মহামারীর দ্বিতীয় ঢেউয়ে পরিস্থিতি নাজুক হয়ে পড়ায় পরীক্ষা আয়োজনের চূড়ান্ত ঘোষণা দিতে পারেনি সরকার। শিক্ষামন্ত্রী সম্প্রতি বলেছেন, এ বিষয়ে দ্রুত একটি সিদ্ধান্ত নিতে চান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ