Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিম জং উনের ওজন কমায় ‘কাঁদছে উত্তর কোরিয়ার জনগণ’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:৩৩ পিএম

উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উনের ওজন কমায় দেশটির সব নাগরিকের মন বেজায় খারাপ। অনেকেই দুঃখে চোখের পানি ফেলেছেন। গত শুক্রবার দেশটির সরকারি সম্প্রচারমাধ্যম কেআরটিতে প্রচারিত সাক্ষাৎকারে এক ব্যক্তি এই কথা বলেছেন।
টেলিভিশনে চলতি মাসে উনের বিভিন্ন ভিডিও দেখে বিশ্লেষকরা জানিয়েছেন, ৩৭ বছরের এই নেতা শরীরে ওজন বেশ কমিয়েছেন।
শুক্রবার প্রচারিত সাক্ষাৎকারে অজ্ঞাতনামা ওই ব্যক্তি বলেছেন, ‘সম্মানিত মহাসচিবকে (কিম জং উন) ক্ষীনকায় দেখে আমাদের জনগণের মন একেবারে ভেঙে গেছে। সবাই বলছে তাদের বুকে ফেটে কান্না এসেছে।’
উল্লেখ্য, ৩৭ বছর বয়সী কিম জং উনের স্বাস্থ্য নিয়ে প্রায়ই ব্যাপক জল্পনা হয়ে থাকে। সম্প্রতি বিভিন্ন টেলিভিশন ফুটেজে তাকে বেশ পাতলা দেখা যায়। গত বছর প্রয়াত দাদার জন্মদিনের অনুষ্ঠানে অনুপস্থিত থাকার পর কিমের স্বাস্থ্য নিয়ে ব্যাপক জল্পনা হয়। ওই ঘটনার পর কোনো ব্যাখ্যা ছাড়াই রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে অনুপস্থিত থাকেন তিনি।
চেইন স্মোকার কিম জং উন ২০১১ সালে ক্ষমতা নেয়ার পর থেকেই তাকে মোটা দেখে অভ্যস্ত সবাই। গত বছর দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা জানায় কিমের ওজন ছিল ১৩৬ কেজিরও বেশি। সূত্র : ইনডিপেন্ডেন্টডটকম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ