Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

আসামে বন্দুকযুদ্ধে ৬ সন্দেহভাজন জঙ্গি নিহত

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের গোলযোগপূর্ণ উত্তরপূর্বাঞ্চলে গতকাল শুক্রবার নিরাপত্তাবাহিনীর সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে ৬ সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী জঙ্গি নিহত হয়েছে। পুলিশ একথা জানিয়েছে। নিরাপত্তাবাহিনীর সদস্যরা আসাম রাজ্যের একটি প্রত্যন্ত অঞ্চলে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের একটি ঘাঁটিতে অভিযান চালায়। খবর বার্তা সংস্থা এএফপি’র।
স্থানীয় পুলিশ প্রধান দেবজিৎ দেওরী বলেন, ‘সুনির্দিষ্ট সূত্রে খবর পেয়ে আমরা কেপিএলটি’র ওই গোপন আস্তানায় অভিযান চালাই। এ সময় উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এতে তাদের ২ শীর্ষ নেতাসহ ৬ জঙ্গি নিহত হয়েছে।
কারবি পিপল’স লিবারেশন টাইগার্স (কেপিএলপি) কারবি উপজাতি গোষ্ঠীর জন্য একটি স্বাধীন আবাসভূমি প্রতিষ্ঠা করতে দীর্ঘদিন ধরেই লড়াই চালিয়ে আসছে। দেওরী বলেন, ঘটনাস্থল থেকে একটি রাইফেল ও বেশ কয়েকটি গ্রেনেডসহ স্বয়ংক্রিয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এছাড়াও ‘নিহত বিদ্রোহীদের কাছ থেকে বেশ কিছু অপরাধ সংক্রান্ত দলিল পাওয়া গেছে।’ এই ঘটনায় এক সৈন্য আহত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ