Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে নিরাপত্তায় কঠোর নজরদারি-স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সম্মেলন যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় সেদিকে কঠোর দৃষ্টি রাখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল শুক্রবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দলের সম্মেলন সফল করার প্রস্তুতি উপলক্ষে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভায় তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের নন্দিত নেতা। তিনি সফলতার কারণে এ পর্যন্ত ২৯টি আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি আরও বলেন, আমাদের প্রাণের দল আওয়ামী লীগ। শৃঙ্খলা উপ-কমিটির প্রতিটি নেতাকর্মীর দায়িত্ব হলো কেন্দ্রীয় সম্মেলন কিভাবে সফলভাবে উপহার দেয়া যায় সে বিষয়ে সচেষ্ট থাকা।
আসাদুজ্জামান খান কামাল বলেন, আওয়ামী লীগের নেতৃত্বেই সকল গণতান্ত্রিক আন্দোলন সফল হয়েছে। বাংলাদেশের যা কিছু অর্জন স্বাধীনতার নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের মাধ্যমেই হয়েছে। আমাদের প্রাণের দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের সকল ধরনের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। সম্মেলনকে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত করার জন্য স্বেচ্ছাসেবক উপ-কমিটির নেতাকর্মীদের অতীতের ন্যায় কাজ করতে হবে।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সদস্য সচিব আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আগামী ২২, ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলনের দিন সোহরাওয়ার্দী উদ্যানের পুরো এলাকা ইন্টারনেটের আওতায় আনা হবে, যাতে সাংবাদিকদের কাজ করতে সুবিধা হয়। পাশাপাশি ১ অক্টোবর থেকে উদ্যানের পুরো এলাকা নিরাপত্তা বলয় নিশ্চিত করার জন্য আমরা কাজ করবো।
নাছিম আরও বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে নিরাপত্তার বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে। সম্মেলনকে সুশৃঙ্খলার সঙ্গে সম্পন্ন করার লক্ষে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে নেয়া হয়েছে। দেশ-বিদেশ থেকে আগত আমন্ত্রিত অতিথি, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন জেলা থেকে আগত কাউন্সিলার ও ডেলিগেট হিসেবে যারা আসবেন তাদেরকে ঢাকার বিভিন্ন প্রবেশ পথে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সদস্যগণ সম্মেলন স্থলে আসার জন্য সার্বিক সহযোগিতা করবেন। আগামী ১ অক্টোবর ২০১৬ থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথগুলোতে ও সম্মেলন স্থলকে সার্বক্ষণিক আইপি/সিসি ক্যামেরার আওতায় আনা হবে। ২ হাজার সদস্যের সমন্বয়ে নিরাপত্তা ও শৃঙ্খলার কর্মকা- পরিচালিত হবে। সম্মেলন স্থলসহ সোহরাওয়ার্দী উদ্যানকে ওয়াইফাই জোন/ব্রডব্যান্ডের আওতায় আনা হবে। আমরা আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনকে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে সফল করার লক্ষে আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতপ্রতিম সংগঠন এবং সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি সার্বিক সহযোগিতা কামনা করছি। এছাড়াও তিনি সাংবাদিক বন্ধুদের কাছে সম্মেলনকে সফল করার লক্ষে সহযোগিতা কামনা করেন। তিনি জানান, সম্মেলন স্থল থেকে তাদের (সাংবাদিক) সংবাদ পরিবেশনের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হবে।
স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সদস্য সচিব আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান মতি, মহানগর আওয়ামী লীগ নেতা নূরুল আমিন, আসলামুল হক, ইসহাক আলী খান পান্না, বাহাদুর ব্যাপারী ও ইকবালুর রহিমসহ আরও অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ