Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবাইকে নিয়ে করোনা সংকট মোকাবেলায় বিএমপি সহায়তা নিয়ে প্রস্তুত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৭:৪৯ পিএম

করোনা মহামারী মোকাবেলায় সরকার ঘোষিত কঠোর লকডাউন সহ যেকোন কর্মসূচী বাস্তবায়নে বরিশাল মহানগর পুলিশ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। এলক্ষে ইতোমধ্যে মহানগরীতে সচেতনতামূলক র‌্যালী, মাস্ক বিতরণ সহ সবাইকে স্বাস্থ্য বিধি যথাযথভাবে অনুসরণে বিএমপি কাজ করছে বলে জানিয়েছেন মহানগর পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।

সোমবার বিকেলে বিএমপি সদর দপ্তরে এ প্রতিনিধির সাথে একান্ত আলাপচারিতায় পুলিশ কমিশনার বলেন, লকডাউন যাতে যথাযথভাবে পালিত হয় সে লক্ষে আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। প্রয়োজনে নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এলক্ষে জেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিএমপি’র সাথে কাজ করবে বলেও জানান তিনি।

কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, বিএমপি’র তরফ থেকে আমরা যেকোন অসুস্থ রোগীদের জন্য বাসায় অক্সিজেন সরবারহেরও ব্যবস্থা করেছি। যেকোন অসুস্থ রোগী বিএমপি’র নম্বরে ফোন করে অক্সিজেন সহায়তা চাইল আমরা তা ঘরে পৌঁছে দেব। এছাড়া কোভিড রোগীদের জন্য সম্ভব সব সহায়তা নিয়ে বিএমপি প্রস্তত রয়েছে বলেও জানান তিনি।

বিএমপি কমিশনার বলেন, গত বছর করোনা মহামারী শুরুতে দায়িত্ব পালন করতে গিয়ে প্রায় সোয়া ৩শ মহানগর পুলিশ কর্মী আক্রান্ত হয়েছেন। এবারো বেশ কয়েকজনের আক্রান্ত হবার কথা জানিয়ে তিনি বলেন আমরা যেকোন প্রতিকুল পরিস্থিতির মধ্যেও জনগণের সেবায় নিয়োজিত আছি এবং থাকব। তিনি করোনা মহামারীর এ সময়ে সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের বিশেষ অনুরোধ জানিয়ে সবাইকে নিয়ে সবাই মিলে এ সংকট মোকাবেলা করা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে বিএমপি কমিশনার সোমবার উত্তর বিভাগের অফিস বার্ষিক পরিদর্শনকালে সকল অফিসারদের ”সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে নির্দেশ প্রদানসহ কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং, করোনা সচেতনতা মূলক প্রচারণা কার্যক্রম জোরদারে বিশেষ তাগিদ প্রদান করেছেন।

এসময়ে অন্যান্যের মধ্যে উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ মনজুর রহমান পিপিএম-বার, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার উত্তর রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া শারমিন সুলতানা রাখি, সহকারী পুলিশ কমিশনার এয়ারপোর্ট থানা মোঃ মাসুদ রানা সহর্ এয়ারপোর্ট থানা ও কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ