Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

বিএনপি বিষধর সাপ হাছান মাহমুদ

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপিকে একটি ‘বিষধর সাপ’ বলে উল্লেখ করে ভবিষ্যৎবাণী করে বলেছেন, সুযোগ পেলেই এ সাপ জাতিকে ছোবল মারবে। তিনি বলেন, সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হোক, বিএনপি তা চায় না। প্রেসিডেন্ট তাদের পছন্দমত ব্যক্তিদের নির্বাচন কমিশনে বসিয়ে দিবে, এমনটিই তারা চায়।
গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবে ‘বিদেশে আশ্রয়রত জাতির পিতা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ও মৃত্যুদন্ডপ্রাপ্ত খুনীদের দেশে ফেরত এনে রায় কার্যকর করা এবং চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা মহানগর শাখা আয়োজিত এ সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল আলম টুকু।
হাছান মাহমুদ বলেন, বিএনপি এখন দেশে-বিদেশে নানামুখী চাপে আছে বলেই নাশকতা ও সহিংসতা থেকে দূরে আছে। তারা প্রচার করে বেড়াচ্ছে তারা অস্থিরতায় বিশ্বাস করে না।
তিনি বলেন, বিএনপি সংবাদ সম্মেলন করে বলেছে, তারা অস্থিরতায় বিশ্বাস করে না। কিন্তু তারাই আবার ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে লাগাতার হরতাল, অবরোধ দিয়ে পেট্রোল বোমা মেরে ও বাসে-ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে, রেললাইন উপড়ে ফেলেছে, হাজার হাজার গাছ কেটে ফেলেছে। সেসব কি অস্থিরতার মধ্যে পড়ে না?
হাছান বলেন, সংবাদ সম্মেলনে তারা বলেছেন- তারা কোন বিতর্কেও জড়াতে চান না। কিন্তু তারাই যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কোর্টের রায়, তারেক রহমানের বিরুদ্ধে কোর্টের রায়, খোকার বিরুদ্ধে কোর্টের রায় নিয়ে আবার সমালোচনা ও বিতর্ক করছেন। আসলে তারা কি চান আর কি বলেন, তা তারা নিজেরাই জানেন না।
তিনি বঙ্গবন্ধুর স্বীকৃত খুনীদের দেশে ফিরিয়ে আনতে আওয়ামী লীগের নেতাকর্মীদের দেশে-বিদেশে জনমত গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, যত দ্রুত সম্ভব এ সকল খুনীদের দেশে এনে রায় কার্যকর করে জাতির কলংক মোচন করতে হবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা মীর মো. আবু হানিফের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় আরও বক্তৃতা করেন সংগঠনের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, আওয়ামী লীগের উপ-কমিটির এমএ করিম, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ