Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ক্যারিবিয়দের হারিয়ে সমতায় প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৮:২১ পিএম

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সফররত ওয়েস্ট ইন্ডিজকে ১৬ রানে হারিয়ে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৬ রান তুলে প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ১৫০ রানে থামে উইন্ডিজের ইনিংস।

এভিন লুইসের ঝড়ে প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় সফরকারীরা। তাই দ্বিতীয় ম্যাচটি ছিল স্বাগতিকদের জন্য সমতায় ফেরার ম্যাচ। সেই উদ্দেশ্যেই খেলতে নামে টেম্বা বাভুমা বাহিনী।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই প্রোটিয়া ওপেনার রেজা হ্যানড্রিকস এবং কুইন্টন ডি ককের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৬.৫ ওভারে ৭৩ রান করে দক্ষিণ আফ্রিকা। ২৬ রানে ফেরেন ডি কক। অন্যদিকে আউট হওয়ার পূর্বে হ্যানড্রিকস করেন ৩০ বলে ৪২ রান। আর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে দলীয় অধিনায়ক বাভুমা করেন ৩৩ বলে ৪৬ রান। এ সময় মনে হচ্ছিল রানের পাহাড়ই গড়তে যাচ্ছে প্রোটিয়ারা।

কিন্তু পরবর্তীতে কেউই দলের হয়ে ভালো কিছু করতে পারেননি। শেষ ছয়জন ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ ১১ রান করেন ডেভিড মিলার। এদিকে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ওবেদ ম্যাককাই।

১৬১ রানে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় সফরকারীদের। ১৬ বলে ২১ রান করে আউট হন এভিন লুইস। আর আন্দ্রে ফ্লেচার ফেরেন ব্যক্তিগত ৩৫ রানে। পরবর্তী চার ব্যাটসম্যানের কেউই দশের পার করতে পারেননি।

এরপর সপ্তম উইকেট জুটিতে জেসন হোল্ডার এবং ফ্যাবিয়ান অ্যালান মিলে দলকে আবারো জয়ের স্বপ্ন দেখাতে থাকে। কিন্তু স্বপ্ন আর বাস্তবে রূপ দিতে পারেননি তারা। ২০ বলে ২০ রানে হোল্ডার এবং ১২ বলে ৩৪ রানে আউট হন অ্যালান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন