Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

নওয়াজ-মোদির মাথা নিয়ে দরকষাকষি!

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাক-ভারত যুদ্ধের উত্তেজনা চরমে। বেশ কিছুদিন যাবত পারস্পরিক বাকযুদ্ধ, সামরিক মহড়া, অস্ত্রের মজুদসহ যুদ্ধের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন দু’দেশেরই। এরই মধ্যে দরকষাকষি চলছে দেশ দুটির প্রধানমন্ত্রীর ‘মাথা’ নিয়েও। প্রথমে ভারতীয়রা নওয়াজ শরীফের মাথার দাম এক কোটি রুপি ঘোষণার পর দিন এর জবাবে পাকিস্তানিরা মোদির মাথার দাম ঘোষণা করেছে দেড় কোটি রুপি।
জিও নিউজ সূত্র জানায়, বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মাথার জন্য এক কোটি রুপি পুরস্কার দেয়ার কথা ঘোষণা দেয় ভারতের একটি সংগঠন। দেশটির হরিদ্বারে ‘হিন্দু রাষ্ট্রীয় ক্রান্তি দল’ নামে সংগঠনটি বলে, ‘দেশবাসী জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে রাজনৈতিক মতভেদের ঊর্ধ্বে উঠে পাকিস্তানকে কঠোর জবাব দিতে চায়। এমতাবস্থায় কেউ যদি সন্ত্রাসীদের আশ্রয়দাতা নওয়াজ শরীফের মাথা কেটে আনতে পারে তাকে এক কোটি রুপি পুরস্কার দেয়া হবে।’
এদিকে এর জবাবে দুনিয়া নিউজ সূত্র জানায়, পাকিস্তান মুসলিম লীগের জেলা পর্যায়ের এক নেতা মোদির মাথার দাম দুই কোটি রুপি ঘোষণা করেছে। ওই নেতার নাম হাজি ইলিয়াস প্যাটেল। তিনি গতকাল শুক্রবার মিডিয়াকে বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী মোদিকে জীবন্ত ধরে আনতে পারবে তাকে নগদ দেড় কোটি রুপি পুরস্কার দেয়া হবে।’
সম্প্রতি কাশ্মীরের সেনা সদর দফতরে হামলাকে কেন্দ্র করে নতুন করে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা শুরু হয়। উরি হামলায় ১৮ সেনা সদস্য নিহত হওয়ার জন্য পাকিস্তানকে দায়ী করেছে ভারত। একই সঙ্গে পাল্টা জবাব দেয়ার হুমকি দেয় তারা। তবে এ ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করে ভারতের যে কোনো ধরনের হামলা প্রতিহতের ঘোষণা দেয় পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ