Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

সালিসে কিশোরীকে বিয়ে

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর বাউফলে প্রেমের সম্পর্কের ঘটনায় সালিস বৈঠকে কিশোরীকে বিয়ে, তালাক দেয়া এবং প্রেমিককে মারধরের ঘটনায় অভিযুক্ত কনকদিয়া ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদারসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল সকালে প্রেমিক রমজান হাওলাদারের বড় ভাই হাফেজ মো. আল ইমরান বাদী হয়ে পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আমলী আদালতে মামলা করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আল-আমিন বলেন, অভিযুক্ত কনকদিয়া ইউনিয়ন চেয়ারম্যান তার ক্ষমতার অপব্যবহার করেছেন। তিনি নাবালিকা মেয়েকে জেনেশুনে জোরপূর্বক বিয়ে করেন এবং তার প্রেমিককে হত্যার উদ্দেশে মারধর করেন। পরে ওই যুবক বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। এ ঘটনা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হলে চেয়ারম্যান ওই কিশোরীকে তালাক দেন। এই ঘটনায় চেয়ারম্যানসহ তার পাঁচ সহযোগী এবং নিকাহ রেজিস্ট্রার ও কাজী মাওলানা মো. আইয়ুবকে আসামি করা হয়েছে। আদালতে কিশোরী নাজমিন আক্তারের (১৩) জন্ম সনদ এবং রমজান হাওলাদারের চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র উপস্থাপন করা হয়েছে।
তিনি আরও বলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আমলী আদালতের বিচারক মো. জামাল হোসেনের আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ দিনের মধ্যে জেলা পিবিআই প্রধানকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, অভিযোগকারী ইমরানের ছোট ভাই রমজানের সাথে চুনার পুল নিবাসী নজরুল ইসলামের মেয়ে নাজনীনের প্রেমের সম্পর্ক ছিল। এ নিয়ে মেয়ের বাবা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে অভিযোগ করলে গত শুক্রবার সালিশীর সময় মেয়েটিকে দেখে চেয়ারম্যানের পছন্দ হয়। তিনি মেয়ের বাবার কাছে বিয়ের প্রস্তাব দেন এবং নাজমীন ও প্রেমিক রমজানকে প্রেমের সম্পর্ক অব্যাহত রাখলে জীবননাশের হুমকি প্রদান করে। রমজান প্রতিবাদ করলে চেয়ারম্যান তার সহযোগীদের নিয়ে তাকে মারধর করে এবং হত্যার উদ্দেশে জোরপূর্বক মুখে বিষ ঢেলে দেয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে বাউফল উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ