Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সেনাপ্রধানের সাথে ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ

আইএসপিআর | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশে সফররত ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভাদৌরিয়া সোমবার সেনাবাহিনী সদর দপ্তরে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে পারস্পরিক কুশল বিনিময় করেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় জেনারেল শফিউদ্দিনকে অভিনন্দন জানান ভারতীয় বিমান বাহিনী প্রধান। জেনারেল শফিউদ্দিন বাংলাদেশ সেনাবাহিনীকে আরও এগিয়ে নিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার।

সাক্ষাতকালে তারা বাংলাদেশ সেনাবাহিনী এবং ভারতীয় সশস্ত্র বাহিনীর মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে প্রত্যাশা ব্যক্ত করেন। জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ তার সাথে সাক্ষাত করার জন্য ভারতীয় বিমান বাহিনী প্রধানকে ধন্যবাদ জানান। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় বিমান বাহিনীর অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন সেনাপ্রধান। এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার এর নেতৃত্বে ২ সদস্যের ভারতীয় বিমান বাহিনীর একটি প্রতিনিধি দল ৪ দিনের রাষ্ট্রিয় সফরে গত ২৬ জুন ঢাকায় আগমন করেন। সফর শেষে দলটি ২৯ জুন ভারতে প্রত্যাবর্তন করবেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ