Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বার্সায় মেসি আর ৪৮ ঘণ্টা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০০ এএম

জুন থেকে জুলাই হতে বাকি দু’দিন। ক্যালেন্ডারের পুরোনো পাতা উল্টে নতুন পাতা আসবে, কিন্তু এটা বার্সেলোনার জন্য এবার আর আট-দশটা দিনের মতো নয়। ১ জুলাই হতেই ন্যু ক্যাম্পে লিওনেল মেসি অধ্যায়ের সমাপ্তি ঘটে যাবে, যদি ৩০ জুন মধ্যরাতের মধ্যে নতুন চুক্তির ব্যাপারে কোনও সিদ্ধান্ত না হয়।

৩০ জুন মধ্যরাত পার হলেই মেসি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। যে কোনও দলের সঙ্গে চাইলে চুক্তি করতে পারবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, এক পয়সাও পাবে না বার্সা। এমন কিছু যেন না ঘটে সেজন্য ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা রাত দিন এক করে ফেলছেন। ঘড়ির কাঁটা ধরে ধরে কাজ করছেন। কিন্তু মেসি এখনও টু শব্দটিও করছেন না।
গত ২৪ জুন মেসির জন্মদিনে তার সঙ্গে চুক্তি নবায়নের ঘোষণা দিতে চেয়েছিলেন লাপোর্তা। কিন্তু পারেননি। এখন আরেকটি দিন ধার্য করেছেন নতুন ক্লাব প্রেসিডেন্ট, গতকালই ছিল সেই দিন। দিনটি লাপোর্তার জন্মদিন এবং মেসির সঙ্গে নতুন চুক্তির ঘোষণা হতে পারে তার জন্য সেরা উপহার। বার্সেলোনার জন্যও হবে দারুণ খবর। যদিও রিপোর্টটি লেখা পর্যন্ত কোনো খবর পাওয়া যায়নি। আর ৪৮ ঘণ্টারও কম সময় হাতে আছে!
বর্তমানে কোপা আমেরিকা খেলতে ব্রাজিলে আছেন আর্জেন্টিনা অধিনায়ক। দূরে থাকলেও তার সঙ্গে দুই বছরের নতুন চুক্তির ঘোষণা দেওয়ার ব্যাপারে আশাবাদী বার্সা। তার সবচেয়ে কাছের বন্ধু সার্জিও আগুয়েরোকে সবার আগে চুক্তিবদ্ধ করেছে তারা। ভেতরের খবর, দলে থাকতে তাকে মানানোর দায়িত্বটাও নাকি এই বন্ধু-সতীর্থের কাঁধে দিয়েছে কাতালান জায়ান্টরা।
মেসি বার্সার জার্সি পরছেন না, ভাবতেও অনেকের গায়ে কাঁটা দিচ্ছে। ২০ বছরেরও বেশি সময় ধরে কাতালানদের জার্সিতে মেসি। সেই ২০০০ সালের ডিসেম্বরে শুরু। অগুনতি রেকর্ড আর শিরোপা জিতেছেন। তাকে ছাড়া কি বার্সা ভাবা যায়! গত বছর চলে যাওয়ার জন্য মেসির যে তাড়না ছিল, তা এখন কমে গেছে মনে করছেন তার ভক্তরা। অর্থ নয়, তার চাওয়া প্রতিদ্ব›িদ্বতামূলক প্রকল্প হাতে নিলেই বার্সার সঙ্গে থাকবেন। ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে এখন রাজি করাতে পারলেই হয়, কিন্তু সময় খুবই অল্প- হাতে নেই ৪৮ ঘণ্টাও!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ