Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

কবীর সুমনের করোনা রিপোর্ট নেগেটিভ, শ্বাসযন্ত্রে সমস্যা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১০:৩৫ এএম

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি সংগীত শিল্পী কবীর সুমনের করোনা রিপোর্ট নেগেটিভ। জানা গিয়েছে গত কয়েকদিন ধরেই গলা ব্যাথার সমস্যায় কাবু কবীর সুমন। রবিবার রাতে অবস্থা আরও খারাপ হওয়ার তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। করোনার উপসর্গ থাকায় তাকে নিয়ে চিন্তায় ছিলেন চিকিৎসকরা, র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা নেগেটিভ এলেও আরটিপিসিআর টেস্টের রিপোর্টের অপেক্ষায় ছিলেন তারা। অবশেষে সেই রিপোর্টের ফলও নেগেটিভ। তবে কবীর সুমনের এক্সরে-তে শ্বাসযন্ত্রের কিছু সমস্যা ধরা পড়েছে।

এসএসকেএম-এর মেডিসিন বিভাগের প্রধান চিকিৎসক সৌমিত্র ঘোষের তত্ত্বাবধানে চিকিৎসাধীন শিল্পী। কবীর সুমনের সিওপিডির সমস্যা রয়েছে, এছাড়াও বার্ধক্যজনিত একাধিক অসুখ রয়েছে-তার চিকিৎসার জন্য সৌমিত্র ঘোষের নেতৃত্বে একটি দুই সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। শরীরে অক্সিজেনের মাত্রা কম থাকায় অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তাকে, কিন্তু এই মুহূর্তে ভয়ের কিছু নেই বলে জানা গিয়েছে।

এদিকে সোমবার (২৮ জুন) বিকালে এসএসকেএম হাসপাতালে এসে কবীর সুমনের শারীরিক পরিস্থিতির খোঁজখবর নেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, চিকিৎসকদের সঙ্গে কথা বলে কবীর সুমনের শরীরের সর্বশেষ অবস্থা জেনে নেন তিনি৷ পাশাপাশি, অসুস্থ শিল্পীর সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি৷ প্রায় তিরিশ মিনিট হাসপাতালে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ২০০৯ সালে যাদবপুর থেকে কবীর সুমনকে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জিতেও ছিলেন তিনি। অন্যদিকে, সিঙ্গুর ও নন্দীগ্রাম পর্বে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অন্যান্য বুদ্ধিজীবীদের মত সুমন ছিল প্রথম সারির মুখ।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই গলায় অসহ্য ব্যথা অনুভব করেন কবীর সুমন। এমনকি ঢোকও গিলতে পারছিলেন না, শ্বাস নিতেও কষ্ট হচ্ছিল তাঁর। তবে রবিবার ভোররাতে রাতে তার শারীরিক অবস্থার অবনতির কারণে তাকে দ্রুত ভর্তি করা এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। ১০৩ নম্বর কেবিনে রাখা হয়েছে ৭৩ বছর বয়সী শিল্পীকে। সোমবার সকালে এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই উদ্বিগ্ন কবীর সুমন ভক্তরা। করোনা রিপোর্ট নেগেটিভ এলেও গলাব্যথা এবং জ্বর থাকায় এখনও অত্যন্ত দুর্বল বর্ষীয়ান শিল্পী। কিন্তু আগের চেয়ে অনেকটা ভালো রয়েছেন কবীর সুমন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত

১৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ