Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কওমি মাদরাসার স্বকীয়তার উপর হাত দিবেন না -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৪:২৯ পিএম

কওমি মাদরাসার স্বকীয়তার উপর হাত দেয়া থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দারুল উলূম দেওবন্দের মূলনীতির উপর প্রতিষ্ঠিত উসূলে হাসতেগানার ভিত্তিতে পরিচালিত কওমি মাদরাসার উপর হাত দেয়া থেকে সরকারকে বিরত থাকতে হবে। কওমি মাদরাসাগুলো সরকারি অনুদান ব্যতিরেকে জনগণের সাহায্য-সহযোগিতায় চলে আসছে। কাজেই সরকারি নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করলে তা সরকারের জন্য বুমেরাং হবে। দেশের শীর্ষ ওলামায়ে কেরামের দাবি দারুল ঊলূম দেওবন্দেওর নীতিমালা মেনে কেবলমাত্র সনদের স্বীকৃতির জন্য আন্দোলন করা হয়েছিল। সরকারও সেই শর্ত মেনেই দাওরায়ে হাদীসকে মাস্টার্স সমমান মর্যাদা দিয়েছে। এখন কওমি মাদরাসার স্বকীয়তা বিলীন করে সরকারের নিয়ন্ত্রণের চেষ্টা করা হলে তা কোনভাবেই মেনে নেয়া হবে না। পীর সাহেব চরমোনাই স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদরাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে খুলে দিয়ে শিক্ষার্থীদের জীবন রক্ষার দাবি জানিয়েছেন।



 

Show all comments
  • Rohmatullah ২৯ জুন, ২০২১, ৫:৫৫ পিএম says : 0
    Shohomot
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চর মোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ