Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ই ডব্লিউ এস নলেজ ট্রান্সফারের সমঝোতা চুক্তি স্বাক্ষর

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৬:২৭ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ২৯ জুন, ২০২১

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নেদারল্যান্ড ভিত্তিক ইস্ট ওয়েস্ট সিড নলেজ ট্রান্সফার ফাউন্ডেশনের এর মধ্যে আজ এক চুক্তি সাক্ষরিত হয়েছে ।
চুক্তি সাক্ষর অনুষ্ঠানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এর পক্ষে উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, রেজিস্টার ড. মুহাম্মদ কামরল ইসলাম এবং ইস্ট ওয়েস্ট সিড নলেজ ট্রান্সফার ফাউন্ডেশনের বাংলাদেশ প্রতিনিধি ইয়াসিন কবির, টিম লিড ইমাদ মুস্তফা মত বিনিময় করেন । চুক্তি অনুযায়ী ভবিষ্যতে অস্নাতক কৃষি শিক্ষার্থীদের প্রথম বারের জন্য ইন্টার্নশিপ প্রোগ্রাম এর আওতায় নিয়ে আসার রুপরেখা প্রনয়ন ,পরিবেশ গবেষণা, ডিজিটাল সরঞ্জাম, মাটির স্বাস্থ্য, লবণাক্ততা, কীটপতঙ্গ রোগের ভূমিকা, খামার অর্থনীতি, সম্প্রসারণ বিতরণ সংক্রান্ত বিষয়গুলি অর্ন্তভূক্ত রয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ব্যবহারিক সবজি উৎপাদনের বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ, ই ডব্লিউ এস নলেজ ট্রান্সফার দ্বারা নির্মিত প্রশিক্ষণ উপকরণ এবং মডিউল, গবেষণার জন্য খামার অর্থনীতি, শস্যের কার্যকারিতা এবং তাজা শাকসব্জির বাজারমূল্যের তথ্য সম্পর্কিত ই ডব্লিউ এস নলেজ ট্রান্সফার এর ডাটাবেজ অ্যাক্সেস করতে পারবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন