Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৬:৩৩ পিএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্তে গরু আনতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে রিফাত ইসলাম (২০) নামে এক যুবক নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক। নিহত রিফাত উপজেলার জগতবেড় ইউনিয়নের মুন্সিরহাট গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে।

নিহতের পরিবার, রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়ন ও পাটগ্রাম পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসেরনগর সীমান্ত পথে ভারত থেকে গরু আনতে গেলে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ করে গুলি ছোড়ে। এ সময় ঘটনাস্থলেই রিফাত নিহত হওয়ার পর ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যরা রিফাতের মরদেহ টেনেহেচড়ে ভারতের অভ্যন্তরে নিয়ে যায় ।

পাটগ্রাম পুলিশ জানায়, নিহত রিফাতের লাশ ভারতীয় ভূখণ্ডে পড়ে রয়েছে। আমরা যোগাযোগ করেছি। ভারতীয় পুলিশ মরদেহটি নিয়ে যাবে বলে তথ্য রয়েছে।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার সুবেদার বেলাল হোসেন ও ওসি ওমর ফারুক বলেন, মঙ্গলবার ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্তের ৮৬২ নং মেইন পিলার দিয়ে ভারতের কুচবিহার জেলার ভগরামগুরি গ্রামে ‘রিফাতসহ পাঁচ-সাতজনের একটি দল গরু আনাতে যায়। বিষয়টি টের পেয়ে ভারতীয় ১৪০ বিএসএফের চোঙ্গারখাতা ক্যাম্পের টহল দলের সদস্যরা এলোপাথাড়ি গুলি ছুড়লে ঘটনাস্থলেই রিফাত নিহত হয়। এরপর বিএসএফ সদস্যরা তার মরদেহ টেনেহেচড়ে ভারতের অভ্যন্তরে নিয়ে যায়।

এই ঘটনায় বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদপত্র দিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হলেও বিএসএফ’র পক্ষ থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত (সাড়ে ৫টা) কোন সাড়া মেলেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফের গুলিতে নিহত


আরও
আরও পড়ুন